লক্ষ্মীপুরে প্রধান শিক্ষকের মাধক সেবনের ভাইরাল প্রতিবাধে শিক্ষার্থীদের ক্লাশ বর্জন ও মানববন্ধন

0
477

লক্ষ্মীপুর প্রতিনিধি
“অস্ত্র ছাড় কলম ধর, মাধকমূক্ত শিক্ষাঙ্গন গড়ো“ মাধক নয় শান্তি চাই, নিরাপদে বাঁচতে চাই,”এই  স্লোগান বিদ্যালয়ের দেওয়ালে থাকলেও তা না মানার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুর সদর উপজেলার নুরুল্যাপুর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফ উদ্দিনের বিরুদ্ধে। সম্প্রতি তার ইয়াবা সেবনের ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে নড়ে উঠেন শিক্ষক, শিক্ষার্থী ও অবিভাবকরা। এই নিয়ে গত কয়েকদিন ধরে শিক্ষকের অপসারন দাবিতে লেখা- পড়া ছেড়ে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার পর্যন্ত পাঠদান বন্ধরেখে বিদ্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচী ওই প্রধান শিক্ষকের অপসারণসহ মাদক মুক্ত শিক্ষাঙ্গন চাই, নিয়মিত ক্লাশ চাই এইসব দাবি তুলে ধরে মাঠে স্লোগান দিচ্ছে সকল  শ্রেণির শিক্ষার্থীরা।
বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী টিপু সুলতান,রাসু আক্তার,এমরান হোসেন, সপ্তম শ্রেণির শিক্ষার্থী আফরোজা আক্তার, তাছিলিমা বেগমসহ অনেক শিক্ষার্থী  অভিযোগ করে জানান, তাদের প্রধান শিক্ষক সাইফ উদ্দিন স্যার স্কুলে এসেও ক্লাশ না করে মাদকাসক্তদের নিয়ে আড্ডায় ব্যাস্ত থাকেন। ইতি মধ্যে ঐ শিক্ষক মাদক সেবনের ভিডিও ভাইরাল ছড়িয়ে পড়ায় তারা বিভিন্নভাবে হেও প্রতিপুর্ন হচ্ছেন শিক্ষকের কু -কৃত্রির কারনে। বিষয়টি এখন সবার  মুখে মুখে হলেও প্রতিষ্ঠান পরিচালনা কমিটিসহ কৃর্তপক্ষকে বিষয়টি জানানোর পর  কোন ব্যবস্থা নেয়া হয়নি উল্লেখ করে শিক্ষার্থীরা।
নামপ্রকাশ না করা শর্তে ঐ বিদ্যালয়ের এক শিক্ষক জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোথায় কিভাবে ইয়াবা সেবন করেছে, তা কি করে ভিডিও ও সামাজিক যোগাযোগের ছড়িয়ে দিয়েছে। এতে করে প্রতিষ্ঠানের ভাবমুর্তি ক্ষুণ্য হয়েছে। এই ঘটনা এখন আবার শিক্ষার্থীরা শিক্ষকের অবসারণ দাবী করে ক্লাশ বর্জন করছেন তা তিনি আশা করেন না।দ্রুত এর সমাধানের প্রতিকার চেয়েছেন তিনি।
নুরুল্যাপুর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সসদ্য আবদুল মতিন জনান, নুরুল্যাপুর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফ উদ্দিনের বিরুদ্ধে অর্থ আর্থসাতসহ বিদ্যালয়ে ক্লাস না করায় ও গত কয়েক বছরের ফরাফল খারাপ হওয়া সহ নতুন করে প্রধান শিক্ষকের ইয়াবা সেবনের ভাইরাল ছড়িয়ে পড়েছে।এতে শিক্ষা প্রতিষ্ঠানের মান ক্ষুর্ণসহ প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে পাঠদান বন্ধ রেখেছেন শিক্ষার্থীরা। ঘটনায় সুষ্ঠ তদন্ত ও শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ ফিরে আনার জন্য  সদর উপজেলার নির্বাহী অফিসার বরাবরে কমিটির সদস্যরা উল্লেখিত অভিযোগ দিয়েছেন বলে উল্লেখ করেছেন তিনি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফ উদ্দিন জানান , তিনি বিদ্যালয়ে কোন মাধক সেবন করেনি।যা হয়েছে আর যা হচ্ছে তাকে সরাতে একটি মহল ইর্সানিত হয়ে কাজ করছেন।
লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরুজ্জামান জানান , নুরুল্যাপুর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিষয়টি তিনি অভিযোগ আকারে পেয়েছেন। বিষয়টি মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে তদন্ত চলছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here