শোকের মাস এলেই বাঙ্গালীদের হৃদয় কাঁদে এতে কোন সন্দেহ নেই -রেলপথ মন্ত্রী

0
1384

রেলপথমন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, প্রতিবছর ঘুরে আগস্ট মাস এলেই প্রতিটি বাঙ্গালীর হৃদয় হুহু করে কেঁদে উঠে এতে কোন সন্দেহ নেই। বাঙ্গবন্ধু শুধু একজন নেতাই ছিলেন না তিনি ছিলেন স্বাধীন বাংলার একজন পথপদর্শক যার নেতৃত্বেই আর্জন হয় বাংলার স্বাধীনতা যার মাধ্যমে বাঙ্গালীরা তাদের বেঁচে থাকার সকল অধিকার ফিরে পায়। বঙ্গবন্ধু আর বাংলার স্বাধীনতা একই সূতোই গাঁথা বাংলাদেশ নামের একটি মালার নাম। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে কোনদিন বাংলার ইতিহাস রচনা করা যায়নি যাবেনা। বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুচে দেয়ার চেষ্টা যারাই করেছে তারাই আজ অস্তিত্ব সংকটে পড়ে দিশেহারা।
তবে এসব ষড়যন্ত্রকারীরা এখনো এদেশের মাটিতে লুকিয়ে লুকিয়ে ঘুরে বেড়ায় এদের আশ্রয় পশ্রয় দিচ্ছেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। বিএনপি এসব কর্মকান্ডের কারনে এখন ধ্বংসের দ্বারপ্রান্থে চলেগেছে।
মন্ত্রী গতকাল ১ আগস্টের প্রথম দিনে সকাল ৯ টায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলদিতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এছাড়াও মন্ত্রী একই দিনে রাজধানীর শাহবাগস্থ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে “শোকের পংক্তিমালা” নামে বিশ্ব কবিতা পরিষদের উদ্যেগে আয়োজিত এক আলোচনা সভা ও আবৃত্তি সন্ধ্যায় এসব প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। সংসদ সদস্য কবি কাজী রোজীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের মহাসচিব কবি শেখ হাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যারিষ্টার আমিরুল উল ইসলাম, অধ্যাপিকা পান্না কায়সার, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব কবি কামল আবু নাসের, সিনিয়র সচিব কবি হেদায়েত উল্লাহ আল মামুন, অশীষ কুমার সরকার উপস্থিত ছিলেন।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here