সন্ত্রাস ও মাদক নর্মিূলে ঢাকা জলো ডবি’ির (উত্তর) প্রশংসনীয় র্কাযক্রম

0
668

নোমানমাহমুদঃ রাজধানী ঢাকার র্পাশ্বর্বতী উপজলো সাভার উপজলো। প্রায় ১৫ লক্ষ মানুষরে ঘনবসতপর্িূণ এই উপজলোয় রয়ছেে নানান শ্রণেী-পশোর মানুষরে বসবাস। একতেো শল্পিাঞ্চল তার উপরে জনবহুল হওয়ায় বরাবরই মাদক ব্যবসায়ী সহ বভিন্নি অপরাধী চক্ররে দ্বারা আক্রান্ত এই এলাকা। যার দরুন এলাকাটি হয়ে উঠছেলিো মাদক ও সন্ত্রাসরে অভয়ারণ্য। কন্তিু গত কয়কেমাসে আর্শ্চযজনকভাবে বদলে গছেে সাভার উপজলোসহ তার আশপোশরে এলাকার সইে চরিচনো চত্রিট।ি আইনশৃঙ্খলা পরস্থিতিি সহ বভিন্নি ক্ষত্রেে এসছেে আমূল পরর্বিতন। আর এই অসাধারণ পরর্বিতনরে পছেনে বশিষে একটি ভূমকিায় রয়ছেে ঢাকা জলো পুলশিরে গোয়ন্দো শাখার উত্তর ইউনটি। গত কছিুদনি র্পুবওে যখোনে হাতরে নাগালে মলিতো বভিন্নি প্রকার মাদকরে দখো, ঢাকা জলো ডবি’ির  (উত্তর)  মাদক ও সন্ত্রাস বরিোধী অভযিানে সইে এলাকাই হয়ে গয়িছেে মাদক শূন্য। একরে পর এক বপিুল পরমিান মাদক উদ্ধার ও একে একে মাদক ব্যবসায়ীদরে গ্রফেতাররে ঘটনায় ধীরে ধীরে পছিু হটতে শুরু করছেে মাদক ব্যবসায়ীসহ বভিন্নি অপরাধী চক্রগুলো। গত জুলাই ২০১৭ থকেে সপ্টেম্বের ২০১৭ এই ৩ মাসে ৩৫ হাজার ৪৬৫ পসি ইয়াবা, ৯ হাজার ৭৬০ পুরয়িা হরেোইন, ২৬ কজেি গাজা,  ৫৫৭ বোতল ফন্সেডিলিসহ ১ হাজার ৬ শত লটিার বাংলা মদ ঢাকা জলো ডবি’ির (উত্তর) মাদক বরিোধী অভযিানে উদ্ধার হয় যা ইতপর্িূবরে সকল রর্কেডকে ছাড়য়িে গছে।ে শুধু মাদকই নয়, এই এলাকাকে কন্দ্রে করে গড়ে ওঠা বভিন্নি সন্ত্রাসী ও অপরাধী চক্ররে বরিুদ্ধে তাদরে এই চলমান অভযিানে শুধুমাত্র গত ৩ মাসইে বভিন্নি অপরাধী ধরা পড়াসহ অপরাধী চক্ররে কাছ থকেে ২টি বদিশেী পস্তিল, ২টি দশেীয় ওয়ান শুটার গান, ৩টি ম্যগজনি, ১১ রাউন্ড গুল,ি চাইনজি কুড়াল, চাপাত,ি রামদা, কয়কেটি খলেনা পস্তিল, ওয়াকটিক,ি  হ্যান্ডকাফসহ ২০ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়।
ঢাকা জলো ডবি’ির (উত্তর)  এই ইউনটিরে সদস্যদরে হাত থকেে বাচতে মাদক ও অস্ত্র সংরক্ষণ ও পরবিহণে অপরাধীদরে বভিন্নি প্রকার কলাকৌশল অবলম্বন করার পরওে তাদরে শষে রক্ষা হচ্ছনো। অপরাধীদরে সকল কূটকৌশলকে র্ব্যাথ করে পুলশিরে গোয়ন্দো শাখার এই ইউনটি স্বর্দপে এগয়িে চলছে।ে এলাকার র্সাবকি আইনশৃঙ্খলা রক্ষাসহ মাদক নর্মিূলে তাদরে এই সফলতায় সাধারন মানুষরে মাঝওে ফরিে এসছেে স্বস্তরি নঃিশ্বাস।
তাদরে এসকল র্কাযক্রম সর্ম্পকে জানতে চাইলে ঢাকা জলো ডবি’ির (উত্তর) ওসি এ,এফ,এম সায়দে বলনে,  “ ঢাকা জলো পুলশি সুপার শাহ মজিান শাফউির রহমান স্যাররে নর্দিশেনায় মাদক ও সন্ত্রাসরে বরিুদ্ধে আমরা আমাদরে অভযিান পরচিালনা করছি যা আগামীতওে অব্যাহত থাকব।ে অপরাধীরা যত কূটকৌশলই অবলম্বন করুক না কনে তাদরে সকল পরকিল্পনাকে র্ব্যাথ করে আমাদরে র্কাযক্রম এগয়িে যাব।ে এলাকায় সন্ত্রাস ও মাদকরে কোন স্থান নইে।“
মাদক ও সন্ত্রাসরে বরিুদ্ধে ঢাকা জলো পুলশিরে এই র্কাযক্রম অত্যন্ত প্রশংসনীয় আর এর ধারাবাহকিতা আগামীতওে অব্যাহত থাকবে সকলরে এমনটইি প্রত্যাশা।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here