চিকিৎসকগণ যে ফি নেন তা মানুষের ক্ষমতার বাইরে: রাষ্ট্রপতি

0
398

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বিশেষজ্ঞ চিকিৎসকগণ যে পরিমাণ চার্জ আদায় করেন তা সাধারণ মানুষের ক্ষমতার বাইরে। তাই আপনাদের চিকিৎসা ব্যয় কমানোর উদ্যোগ নিতে হবে।
আজ মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। বাংলাদেশ কমিউনিটি অফথ্যালমোলজিক্যাল সোসাইটির ষষ্ঠ দ্বিবার্ষিক সম্মেলনে বক্তব্য দিচ্ছিলেন রাষ্ট্রপতি।
আবদুল হামিদ বলেন, আমাদের মনে রাখতে হবে চিকিৎসা সেবা গ্রহণকারীদের অনেকেরই সামর্থ্য কম এবং খরচের ভয়ে অনেকেই চিকিৎসা সেবা নিতে এগিয়ে আসে না। তাদের জন্য প্রয়োজন বিশেষ সুবিধা ও কম খরচে চিকিৎসা।
রাষ্ট্রপতি চক্ষু চিকিৎসকদের আধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচিত থাকার পরামর্শ দিয়ে বলেন, আধুনিক চিকিৎসা বিজ্ঞান চক্ষু রোগ নির্ণয় ও চিকিৎসা উভয় ক্ষেত্রে নতুন নতুন পদ্ধতি আবিষ্কার করতে সক্ষম হয়েছে।
এছাড়া প্রতিনিয়ত চিকিৎসা ক্ষেত্রে নতুন নতুন প্রযুক্তি আসছে। তাই আপনাদের সব সময় সর্বশেষ প্রযুক্তি ও চিকিৎসা পদ্ধতির সাথে পরিচিতি থাকতে হবে।
চিকিৎসকদের তাদের দায়িত্বের কথাও স্মরণ করিয়ে দিয়ে আবদুল হামিদ বলেন, আপনারা আজকে যে অবস্থানে আছেন, সেখানে পৌঁছাতে সাধারণ মানুষের অবদানও কিন্তু কম নয়। কারণ তাদের ট্যাক্সের টাকায়ই মেডিকেল কলেজের খরচ জোগানো হয়। তাই তাদেরকে চিকিৎসা সেবা দেওয়া আপনাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

Advertisement
Advertisement

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here