কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে : মন্ত্রণালয়ের এপিএ সভায় ভূমি মন্ত্রী

0
1293

ভাষাসৈনিক, বীরমুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রীর মন্ত্রণালয় ও সকল মন্ত্রণালয়ের বিজ্ঞ সিদ্ধান্তের সাথে সমন্বয় রেখে সঠিক সময়ে বার্ষিক কর্মসম্পাদনে গতিশীলতা আনতে হবে। এছাড়া দায়িত্ব পালনে স্বচ্ছতা ও জবাবদিহিতাও থাকতে হবে।
আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে ভূমি মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর, বোর্ড ও অধিদপ্তরের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি  (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী সংশ্লিষ্টদের উদ্দেশে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, সঠিক সময়ের মধ্যে শতভাগ কাজের সফলতার লক্ষ্যমাত্রা থাকতে হবে। আয় ব্যয়ের হিসাব ও বরাদ্দকৃত অর্থ যাতে সঠিকভাবে ব্যয় হয় সেদিকে খেয়াল রাখতে হবে। নিয়মিত মনিটরিং করে সকলের সম্মিলিত প্রচেষ্টায় দাপ্তরিক সকল কাজ যথাসময়ে সমাধান করতে হবে। প্রথমদিকে টার্গেট সফট নিলে চলবে না। টার্গেটকে গুরুত্বের সাথে দেখতে হবে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ বিষয়ে সক্রিয় থাকতে হবে। সভায় ২০১৬-১৭ অর্থবছরে কাজের অগ্রগতি সন্তোষজনক বলে সকল দপ্তর প্রধান তাদের অভিমত ব্যক্ত করেন।
ভূমি সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার এর সভাপতিত্বে এসময় সচিব ভূমি মন্ত্রণালয়ের সাথে ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান ড. কবির মো. আশরাফ আলম এনডিসি, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক শেখ আব্দুল আহাদ, হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) মশিউর রহমান ও ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক শাহেদ সবুর এর সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 − four =