দুই ছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগে সাত শিক্ষককে গ্রেপ্তার

0
145

ক্লাস নাইনের দুই ছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগে ছত্তিশগড়ের বালোদবাজার জেলার এক সরকারি স্কুলের সাত শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। আটককৃতরা হচ্ছেন- দেবেন্দ্র খুন্তে, রামেশ্বর প্রসাদ সাহু, রূপনারায়ণ সাহু, মহেশকুমার ভার্মা, দীনেশ কুমার সাহু, চন্দন দাস বাঘেল ও লালরাম বেরবংশ। তারা সবাই মারদা গ্রামের সরকারি হাইস্কুলের শিক্ষক।

গত বৃহস্পতিবার অভিযুক্ত ওই শিক্ষকদের গ্রেপ্তার করা হয়েছে। ওই দুই ছাত্রীর অভিভাবকেরা বিষয়টি স্কুল কর্তৃপক্ষের নজরে আনেন। স্কুলের প্রধান শিক্ষকের কাছেও ওই সাত শিক্ষকের নামে অভিযোগ জানানো হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, অভিযুক্তদের বিরুদ্ধে পৃথক দুটি এফআইআর দায়ের হয়েছে। আইপিসি, পকসো ছাড়াও তফশিলি জাতি ও তফশিল উপজাতি সুরক্ষা আইনেও অভিযোগ নথিভুক্ত করা হয়েছে।

২০১৮ সালের জানুয়ারিতে স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে পিকনিকে গিয়েছিলেন খুন্তে। পরে এক ছাত্রীকে বাড়িতে ডেকে যৌন হেনস্থা করেন। রামেশ্বর প্রসাদ নামে আর এক শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, তিনি অপর এক ছাত্রীকে ফোন করে অশ্লীল কথাবার্তা বলেন। বাকি পাঁচ শিক্ষকের বিরুদ্ধেও কুরুচিকর মন্তব্য করার অভিযোগ ওঠে। অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে নালিশ জানানোর চেষ্টা করলে ওই দুই ছাত্রীকে পরীক্ষায় ফেল করিয়ে দেয়ার হুমকি দেয়া হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five − five =