ওমরাহ পালনের জন্য প্রবেশ সাময়িকভাবে স্থগিত করেছে সৌদি আরব

0
103

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় ওমরাহ পালনের জন্য প্রবেশ সাময়িকভাবে স্থগিত করেছে সৌদি আরব। বৃহস্পতিবার সৌদি ভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে এ তথ্য দেয়।

বিবৃতিতে সৌদি জানায়, সৌদি আরবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় ওমরাহ পালনের জন্য দেশটিতে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আর ওমরাহ পালনের পর বেশির ভাগ মুসল্লিই মসজিদে নববীতে যান। তাই সেখানে প্রবেশের ক্ষেত্রেও এই সাময়িক স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

জানা যায়, প্রতিবছর ওমরাহ পালনের জন্য পুরো বিশ্ব থেকে প্রায় ৭০ লাখ মুসল্লি সৌদিতে যান। এর বেশিরভাগই জেদ্দা ও মদিনা বিমানবন্দর ব্যবহার করেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বুধবার বলা হয়, চীনের পর ইতালিতে দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাস। বিশ্বের প্রায় ৪০টি দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৮০ হাজারে দাঁড়িয়েছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 + 3 =