রাজনৈতিক নেতদের গাফিলতির কারণে ইতালিতে করোনা ভয়ংকর রুপ ধারন করেছে

0
91

রাজনৈতিক নেতদের গাফিলতির কারণে ইতালিতে করোনা ভয়ংকর রুপ ধারন করেছে বলে বলছেন ইতালির একজন ভাইরোলোজিস্ট। পাদোভা বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি এবং মাইক্রোবায়োলজির অধ্যাপক এবং ভাইরাোলজির ইউরোপীয় এবং ইতালিয়ান সোসাইটির প্রাক্তন প্রধান ড. জর্জিও প্যালো বলছেন, রাজনীতি ও বর্ণবাদ নিয়ে বেশি সময় নষ্ট না করলে করোনাতে ইতালির মৃত্যুর সংখ্যা কমানো সম্ভব হতো।

আন্তাজর্তিক গণমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ইতালির সরকারের ব্যর্থতার জন্যে এমন পরিস্থিতি তৈরী হয়েছে। সরকারের উচিত ছিলো দশটি এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা না দিয়ে অনেক আগেই পুরো দেশ লকডাউন করা। সেক্ষেত্রে আইসোলেশন ছিলো সবচেয়ে উত্তম পন্থা।

প্যালো বলছেন, রাজনীতিগত কারণে সরকার পদক্ষেপ নিতে দেরি করেছে। এককথায় বলা যায় শুরুতেই আলসেমি। চীন বা অন্যান্য দেশে থেকে যারা আসবে তাদের আইসোলেশনে রাখার বিষয়ে এর আগে কথা হয়েছিলো। বর্ণবাদের কারণে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়নি ইতালি সরকার।ইতালিয়ানরা বর্ণবাদের ধারণা নিয়ে এতটাই ডুবে ছিলেন যে দেশটির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে চীন থেকে মানুষ আসা বন্ধ করার পরও ফ্লোরেন্সের মেয়র চীনা আলিঙ্গন বলে একটি উৎসব পালন করেন।ইতালিতে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ হাজার ৫শ জন। করোনায় আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৫৭৮ জন মানুষ।

করোনার আরো খবর পড়ুন…বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের আতঙ্ক। করোনাভাইরাস যেন কাউকেই করুণা না করার পণ করেছে! ভয়ঙ্কর এই ভাইরাসের ছোবলে বাংলাদেশসহ গোটা বিশ্বে এখন জনজীবনে নেমে এসেছে স্থবিরতা।ভয়ঙ্কর এই ভাইরাসের কবলে পড়েছেন সিলেটের ওসমানীনগরের এক দম্পতি।জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ওসমানীনগরের নিজ মান্দারুকা গ্রামের বিশিষ্ট শালিস ব্যক্তিত্ব মনির উদ্দিন আহমেদ লন্ডনের একটি হাসপাতালে আইসিইউতে আছেন। উনার সহধর্মিনীও করোনাভাইরাসে আক্রান্ত । বিষয়টি নিশ্চিত করেছেন নিজ মান্দারুকা গ্রামের সমাজ সেবক রাজু আহমেদআজ লাইলাতুল মেরাজের রজনীতে করোনা আক্রান্ত মনির উদ্দিন আহমেদ ও তাঁর সহধর্মিনীর রোগ মুক্তির কামনায় এলাকাবাসীর পক্ষ থেকে সবার নিকট দোয়া কামনা করেছেন নিজ মান্দারুকা গ্রামের সমাজ সেবক রাজু আহমেদ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − 15 =