করোনা বাগেরহাটে ৫ ধরণের সব দোকান বন্ধ ঘোষণা

0
43

করোনা ভাইরাস প্রতিরোধে সোমবার থেকে বাগেরহাট জেলায় সকল শহরের তৈরি পোষাক, শাড়ি, জুতা, কসমেটিক ও ছিটকাপড়ের বাগেরহাট জেলার ৫ ধরণের সকল সব দোকান বন্ধ থাকবে। রোববার (১৭ মে) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘জেলা করোনা ভাইরাস প্রতিরোধে কমিটির’ জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মো: কামরুল ইসলামের সভাপতিত্বে এ জরুরী সভায় বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির, পৌর সভার মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনে, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি শেখ লিয়াকত হোসেন, কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ বশিরুল ইসলামসহ বাগেরহাট চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকলের সিদ্ধান্তক্রমে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শাড়ি কাপড়, ছিট কাপড়, কাটা কাপড়, তৈরি পোশাক, গার্মেন্টস আইটেম, জুতা, কসমেটিকসের দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি শেখ লিয়াকত হোসেন বলেন, ঈদ উপলক্ষে নারী ও শিশুরা বিপনী পোশাক ও কসমেটিকসের দোকা খুব ভিড় করছিল। ক্রেতা-বিক্রেতা কেউই স্বাস্থ্য বিধি মানছিল না। পৌরসভা ও চেম্বার অব কমার্সের স্বেচ্ছাসেবকরাও ক্রেতা-বিক্রেতাদের নিয়ন্ত্রণ করতে পারছিল না।

তাই আমরা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শহরের সকল শাড়ি কাপড়, ছিট কাপড়, কাটা কাপড়, তৈরি পোশাক, গার্মেন্টস আইটেম, জুতা, কসমেটিকসের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম বলেন, সকলের সু-স্বাস্থ্য নিশ্চিত করতে বাগেরহাট জেলা করোনা প্রতিরোধ কমিটি ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবত থাকবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × 3 =