কাল থেকে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকর, ঢাকার বাইরে নয়

0
195

মোঃ মনির হোসেন: গণপরিবহনে হাফ পাস নিয়ে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হলো। কাল বুধবার থেকে বেসরকারি মালিকানাধীন গণপরিবহন বাসে অর্ধেক ভাড়ায় চলতে পারবেন শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ ঘোষণা দেন। রাজধানীর পরীবাগে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে আজ সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন খন্দকার এনায়েত উল্যাহ। তিনি বলেন, নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র দেখিয়ে সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত অর্ধেক ভাড়ায় বাসে চলাচল করতে পারবেন শিক্ষার্থীরা। সাপ্তাহিক ছুটি, সরকারি ছুটি ও শিক্ষাপ্রতিষ্ঠানের মৌসুমি ছুটির সময় অর্ধেক ভাড়া দিতে পারবেন না শিক্ষার্থীরা।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, এ সিদ্ধান্ত কাল ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে। শুধু ঢাকা মহানগরে চলাচলকারী বাসে হাফ ভাড়া দেওয়া যাবে। ঢাকার বাইরের জন্য এ সিদ্ধান্ত কার্যকর হবে না। তিনি বলেন, শিক্ষার্থীদের দাবির ব্যাপারে তাঁরা মালিক–শ্রমিক ও বিআরটিএর সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন। এরপর গতকাল ১২০টি পরিবহন কোম্পানির এমডিদের সঙ্গে এবং ৫টি শ্রমিক সংগঠন ও ফেডারেশনের সঙ্গে বৈঠক করে এ সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

সংবাদ সম্মেলনের শুরুতে গতকাল রাজধানীর রামপুরায় বাসচাপায় নিহত এসএসসির ফলপ্রত্যাশী মাইনুদ্দিন ইসলাম দুর্জয়ের পরিবারের প্রতি শোক জ্ঞাপন ও সমবেদনা জানান এবং দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি করেন সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী ও ভাইস চেয়ারম্যান সাদেকুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eighteen − seventeen =