গাজীপুরে ভূমি রেকর্ড সংশোধনের জন্য- আবেদন করেও কোন ফল পাচ্ছেনা : উল্টো নাগরিকগণ হয়রানীর শিকার

0
196

 নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের গাজীপুর জেলার সদর উপজেলার ২১ জন ব্যক্তি- ৬৮ নং বারেন্দা মৌজার সিএস ও এস এ ২৪৩ নং দাগের সৃষ্ট আর এস ৯৩৮, ৯৪০, ৯৪১ ও ৯৪২ নং দাগের হাল জরিপ খতিয়ান নং ৫১৭, ৭৩২, ১২৮১, ১৭৫০ ও ১৫৭৬ এর ৩.৬৯ একর ভূমির খারিজ ও রেকর্ড সংশোধনের জন্য- মহাপরিচালক ভূমি রেকর্ড ও জরিপ অথিদপ্তর বরাবর ২৭-০২-২০২২ ইং তারিখে দরখাস্ত করেন ২১ জনের পক্ষে মোঃ হাবিল মিয়া, পিতা- মৃত: ছলিমুদ্দিন, সাং- সুরাবারী, পোষ্ট- কাশিমপুর, উপজেলা- গাজীপুর সদর, জেলা- গাজীপুর- তথ্যমতে।তথ্যমতে জানা যায়- ৩.৬৯ একর ভূমি আব্দুল জব্বার, পিং- আলম ও মতিজান নেছা, স্বামী- আব্দুল জব্বার এর ওয়ারিশ সূত্রে ২১ জন উক্ত দরখাস্ত করেন- তাদের ভাষ্যমতে- কিছু ভূমিদস্যু ভূয়া কাগজপত্র তৈরি করে। ভূমিদস্যুদের নামে হাল-জরিপ বা বিডিএসজরিপে ৫১৭, ৭৩২, ১২৮১, ১৭৫০ ও ১৫৭৬নং খতিয়ানের উক্ত ভূমি রেকর্ড ও খারিজচ করে নেয়।

 কিন্তু সরেজমিনে দেখা যায়- সেখানে পরিমাণে ভূমি কম আছে- রেকর্ড ও খারিজের কাগজে ভূমি আছে বেশি। যা পুনরায় সংশোধনী আনা দরকার- মাঠ পর্যায় সরেজমিনে তদন্ত করে। অনুসন্ধানে জানা যায় মাহাবুবুর রহমান (বিশ্বাস পল্টি) পিতা- রফিকুল ইসলাম ২৫ লক্ষ টাকার বিনিময়ে- উক্ত রেকর্ড ও খারিজ করেছেন। উক্ত ব্যক্তি তার সিন্ডিকেট নিয়ে ৬ নং ওয়ার্ডের মাদক ব্যভসা নিয়ন্ত্রণ করছে, ভূমিদস্যুতা চালাচ্ছে। অবৈধ ব্যবসা সহযোগীতা করছে- ৬ নং ওয়ার্ডের তুলা কাউন্সিলর ও ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর সাইজুদ্দিন মোল্লা ও তার ভাই  ইদ্রিস মোল্লা।

  অবৈধ কাগজপত্র তৈরিতে সাহায্য করছে ভূমি কর্মকর্তা- মজিবুর রহমান ও মাহাবুবুর রহমান। পরবর্তীতে গত ১-২-২২ ইংরেজি তারিখে সহকারী কমিশনার ভূমি টঙ্গী রজস্ব সার্কেল গাজীপুর বরাবর দরখাস্ত করেন- ছালাম মিয়া।

 উক্ত দরখাস্ত গুলোর অনুলিপি মাননীয়-প্রধানমন্ত্র, রাষ্ট্রপতি, স্বরাষ্ট্র মন্ত্রী, ভূমি মন্ত্রী, আইজি, গাজীপুর ডিসি, এসপি, জজ মহোদয় ও সময়ের কন্ঠ বরাবর পাঠানো হয়। দরখাস্ত পাবার পরবর্তীতে সময়ের কন্ঠ সেখানে সাইনবোর্ড লাগালে- দুষ্কৃতকারীরা সেটি তুলে ফেলে। পরবর্তীতে সময়ের কন্ঠ অনুসন্ধানে- কাশিমপুর মডেল থানার ওসি মাহাবু-এ-খোদা বক্সের সহযোগীতার কথা জানা যায়- ভূমিদস্যূদের।

 সম্পূর্ণ ব্যাপারটি নিয়ে মামলা চলমান রয়েছে- মোকাম বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালত-৪, গাজীপুরে। মামলা নং- ৮৮৯/২০২১। সম্পূর্ণ ঘটনাটি-পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই বাচাই করে- সঠিক রায় দেয়ার অনুরোধ জানান- গাজীপুরের সুশীল সমাজ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 4 =