কমলগরে ছাত্রলীগের সভাপতিসহ তিনজনকে কুপিয়েছে জখম

0
1461

ছাত্রলীগের অভ্যান্তরিণ কোন্দলকে কেন্দ্র করে লক্ষ্মীপুরের কমলনগরে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিন মাইনসহ তিনজনকে কুপিয়ে গুরুতর জখম করেছে অপরপক্ষ ছাত্রলীগের নেতাকর্মীরা। শুক্রবার দুপুরে উপজেলার চরফলকন এলাকার ঘটনা ঘটে। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে জেলা শহরসহ ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদক সমর্থক দু-পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার রাতে এঘটনার প্রতিবাদে লক্ষ্মীপুর পৌর শহরসহ চন্দ্রগঞ্জ,হাজির পাড়া এলাকায় সড়কে গাছ ফেলে বিক্ষোভ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় যান চলাচল বন্ধ হয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন ও যান চলাচল স্বাভাবিক করেন।
স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে কমলনগরে ছাত্রলীগের অভ্যান্তরিণ কোন্দলে আহতদের মধ্যে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিন মাইন, চরকাদিরা ইউনিয়নের ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ওমর ফারুক,চরমাটির্ন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন রাজু,ছাত্রলীগ নেতা মাইন উদ্দিনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা: কমলাশীষ রায় জানান,আহতদের মধ্যে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিন মাইনের অবস্থায় আশংকাজনক হলেও তাদের  চিকিৎসা চলছে।
জেলা ছাত্রলীগ সূত্রে জানাগেছে,লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো.শাহাদাত হোসেন ভুঁইয়াকে
লাঞ্ছিত করায় প্রতিবাদে কমলনগর উপজেলা সদর হাজিরহাট বাজারে শুক্রবার সকাল ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইন উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলবের করে।একই মিছিলটি রামগতিতে আধিপত্ত বিস্তারে নিহত ছাত্রলীগ নেতা নজরুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতেও শ্লোগান দেওয়া হয়। মিছিল শেষে মটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে পতিপক্ষ ছাত্রলীগের নেতাকর্মীরা মাইন উদ্দিনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এসময় তাদের মারধরে ৩ জন গুরুত্বর আহত হন। এর প্রতিবাদের রাতে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল সমর্থকরা চন্দ্রগঞ্জ এ ও একই কমিটির সাধারণ সম্পাদক লোটাস সমর্থকরা হাজির পাড়া এলাকায় সড়কে গাছ ফেলে বিক্ষোভ করে। এসময় ১ ঘন্টা লক্ষ্মীপুর-চৌমুহনী আঞ্চলিক মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন এবং যান চলাচল স্বাভাবিক করেন।
কমলনগর উপজেলা নবগঠিত ছাত্রলীগের সভাপতি আহত মাইন উদ্দিন জানান, কমিটি বিরোধের জের ধরে বিলুপ্ত কমিটির নেতা কর্মীরা তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে।
সদ্য বিলুপ্ত হওয়া কমিটির সভাপতি আবদুস সামাদ রাজু বলেন, সম্প্রতি কমলনগর উপজেলা ছাত্রলীগের সাবেক কমিটি বাতিল করে মাইন উদ্দিন মাইনকে সভাপতি ও সাদ্দাম হোসেন আবিতকে সাধারন সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি দেয়া হয়। এরপর থেকে নতুন কমিটি বাতিলের জন্য বিভিন্ন কর্মসুচি পালন করছিল ওয়ার্ড থেকে শুরু করে উপজেলায় থাকা সাবেক কমিটির নেতারা। এর প্রেক্ষিতে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেলের বিরুদ্ধে বিক্ষোভ করে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এ সময় দ্রুত গতিতে মোটরসাইকেল যোগে পালাতে গেলে মাইন উদ্দিন মাইনসহ অন্যরা দুর্ঘটনায় আহত হয়। কুপিয়ে জখম করার ঘটনা সত্য নয় দাবী করেন তিনি।
জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল জানান, রামগতির চর আবদুল্লা ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের হত্যার প্রতিবাদে বৃস্পতিবার (২৯ জুন) রামগতিতে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করা হয়। ওই সমাবেশে খুনীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। আল্টিমেটাম দেওয়ার পর ছাত্রলীগ নেতা হত্যায় জড়িতরা ছাত্রলীগের ব্যানারে আমার বিরুদ্ধে বিক্ষোভ করেছে।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, কমলনগর উপজেলা ছাত্রলীগের সভাপতির ওপর হামলার খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

11 + seven =