পীর ইয়ামেনীর মোতায়াল্লীর বিরুদ্ধে প্রতারণা ও স্বেচ্ছাচারিতার অভিযোগ

0
611

অপরাধ বিচিত্রা রিপোর্ট ঃ
রাজধানীর সচিবালয়ের উল্টাদিকে জিরো পয়েন্ট সংলগ্ন হযরত মালেক শাহ (র) পীর ইয়ামিনী ওয়াকফ এষ্টেটের মোতায়াল্লী নাছির উদ্দিন শাহ’র বিরুদ্ধে বে-আইনী কার্যকলাপ সহ স্বেচ্ছাচারিতা ও প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা যায়, মোতয়াল্লী নাছির উদ্দিন শাহ নিয়মনীতির তোয়াক্কা না করে পীর ইয়ামিনী মাজারের উত্তর পাশের আব্দুল গনি রোড সংলগ্ন দেয়াল ভেঙ্গে গাছপালা কেটে ১৭টি দোকান ঘর নির্মাণ করেন। এই দোকানগুলোর পজিশন বিক্রি করে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। মসজিদের উত্তর পাশে মহিলাদের জন্য ৩ কাতার নামাজের ঘরকে গোডাউন হিসেবে ভাড়া দিয়েছেন। যা তিনি একক ইচ্ছায় অর্থ আতœসাতের জন্য করেছেন বলে অভিযোগে জানা যায়।
নাছির উদ্দিন শাহ’র বিরুদ্ধে ওয়াকফ প্রশাসকের কার্যালয়ে অভিযোগ দেয়া হলে গত সোমবার ওয়াকফ এষ্টেটের ঢাকা অঞ্চল-১ এর পরিদর্শক রেজাউল করিম সরকার সরেজমিন তদন্তে গিয়ে অভিযোগের সত্যতা পান। তিনি এ সময় নাছির উদ্দিন শাহ’র কাছে জানতে চান, এই দোকান নির্মাণ করার জন্য ওয়াকফ এস্টেটের অনুমতি নিয়েছেন কিনা? এর উত্তরে নাছির উদ্দিন শাহ বলেন, আবেদন করেছি এখনও অনুমতি পাইনি। তদন্তে সময় জানা যায়, নাছির উদ্দিন শাহ দোকান গুলোর পজিশন দলিলে জায়গার মৌজা, দাগ,খতিয়ান না দিয়ে গ্রাহকদের সাথে প্রতারণার আশ্রয় নিয়েছেন। এ ব্যাপারে ওয়াকফ এস্টেটের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন অভিযোগকারীরা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − 7 =