‘বিচারহীনতায় বাড়ছে হত্যাকাণ্ড’

0
1008
স্টাফ রিপোর্টার : বাংলাদেশের সমাজতন্ত্রিক দলের (মার্কসবাদী) কার্য পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী বলেছেন, সারাদেশে একের পর এক ব্লগার হত্যার ঘটনা ঘটছে কিন্তু সরকার নির্বিকার, হত্যাকারীদের বিচারের আওতায় আনছে না। এতে মুক্তবুদ্ধি চর্চার মানুষদের ওপর ক্রমান্বয়ে আক্রমণ বাড়ছে, যা হত্যাকারীদের মদদ দেওয়ার শামিল।

জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে হত্যা ও শুদ্ধস্বরের কার্যালয়ে ঢুকে প্রধান নির্বাহী সম্পাদক আহমেদুর রহমান টুটুলসহ ব্লগার তারেক রহিম ও লেখক রণদীপম বসুকে কুপিয়ে হত্যা প্রচেষ্টাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের জোর দাবি জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শনিবার তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, সরকার যদি পূর্বে ব্লগার হত্যার সঙ্গে জড়িত মৌলবাদী-সাম্প্রদায়িক গোষ্ঠীদের বিচারের আওতায় এনে অপরাধীদের শাস্তি দিত তাহলে দেশে একের পর এক বর্বর হত্যাকাণ্ড ঘটত না। মুক্তচিন্তাবিরোধী উগ্র প্রতিক্রিয়াশীল শক্তি টার্গেট করে বার বার এ ধরনের নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত করলেও এখন পর্যন্ত তাদের গ্রেফতারে প্রশাসনের ব্যর্থতা জনগণের নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে চরম দায়িত্বহীনতার শামিল।

তিনি আরও বলেন, সরকার এখন পর্যন্ত অভিজিৎ রায়সহ নিহত ব্লগারদের হত্যাকারীদের গ্রেফতার করা দূরে থাক, চিহ্নিত পর্যন্ত করতে পারেনি। বিচার নিয়ে সরকারের টালবাহানা চলতে চলতেই খুন হলেন ফয়সাল আরেফিন দীপন এবং আহত হলেন আহমেদুর রহমান টুটুল, ব্লগার তারেক রহিম ও রণদিপম বসু।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × 2 =