‘পুলিশ সদস্যকে হত্যা পরিকল্পিত’

0
1601

স্টাফ রিপোর্টার :   আশুলিয়ার বাড়ইপাড়া চেকপোস্টে পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যার ঘটনা ‘পরিকল্পিত’ বলে মন্তব্য করেছেন পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী।

যারাই এ ঘটনা ঘটিয়েছে তারা সবাই প্রশিক্ষিত বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার দুপুরে আশুলিয়ার বাড়ইপাড়ায় পুলিশ সদস্যদের কুপিয়ে হতাহত করার ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন ভারপ্রাপ্ত মহাপরিদর্শক।

বুধবার ভোরের ওই সন্ত্রাসী হামলায় পুলিশ সদস্য মকুল হোসেন (২৬) নিহত হন। আহত হন পুলিশের আরেক সদস্য নূর আলম (২৮)। তারা দু’জনই শিল্প পুলিশ-১ এর কনস্টেবল।

আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের নন্দন পার্কের সামনের পুলিশ চেকপোস্টে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল পরিদর্শন করে জাবেদ পাটোয়ারী গণমাধ্যমকে বলেন, ‘ধারণা করা হচ্ছে গাবতলীতে পুলিশের ওপর হামলা এবং এই ঘটনা একই সূত্রে গাঁথা।’

এ ঘটনার পর সারাদেশের চেকপোস্টে ও দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

ভারপ্রাপ্ত মহাপরিদর্শকের সঙ্গে ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার হাবীবুর রহমানসহ পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা।

এদিকে, আহত পুলিশ কনস্টেবল নূর আলমকে দেখতে দুপুরে সাভারের এনাম হাসপাতালে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সেখানে সাংবাদিকদের তিনি বলেন, ‘মানবতাবিরোধীদের বিচার চলছে। তাই রায় কার্যকর হওয়ার সময় আসছে। এগুলোকে নসাৎ এবং দেশকে অস্থিতিশীল করার জন্য দু’এক জায়গায় এ ধরনের নাশকতা ও আক্রমণ হঠাৎ করেই শুরু হয়েছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিভিন্ন নাম দিয়ে একই গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করতেই বিচ্ছিন্নভাবে এসব হত্যাযজ্ঞ চালাচ্ছে। তারা কখনো আনসারউল্লাহ বাংলা টিম, কখনো আইএস, কখনো আল কায়েদা ইত্যাদি নাম ব্যবহার করে এ ধরনের অপকর্ম সংঘটন করছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 − fifteen =