চলতি বছরের শেষ ছবি ‘লাল চর’

0
849
বিনোদন ডেস্ক : চলতি বছরের শেষ চলচ্চিত্র হিসেবে মুক্তি পাচ্ছে ‘লাল চর’। জাজ মাল্টিমিঢিয়ার পরিবেশনায় আগামী ২৫ ডিসেম্বর দেশজুড়ে মুক্তি পাচ্ছে ইমদাদুল হক মিলনের ‘নদী উপাখ্যান’ উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত ছবিটি। এর মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করছেন অভিনেতা-নির্মাতা নাদের চৌধুরী।

ছবিটিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ও ‘সেরা নাচিয়ে’ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন মোহনা মোস্তফা মোহনা মীম। এ ছাড়াও আছেন মাসুম আজিজ, ঝুনা চৌধুরী, সাবিহা আজিজ, শহীদুজ্জামান সেলিম, রফিকুল্লাহ সেলিম, কাজী শিলা, নাদের চৌধুরীসহ মঞ্চের কয়েকজন তরুণশিল্পী। সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ।

পরিচালক হিসেবে প্রথম ছবি নিয়ে নাদের চৌধুরী বললেন, “দর্শকদের পূর্ণমাত্রার তৃপ্তি দিতেই ‘লাল চর’ বানিয়েছি। কারণ আমি মনে করি, দর্শকই চলচ্চিত্রের মূল উৎস। যে চলচ্চিত্র দর্শকই দেখলো না, সেই চলচ্চিত্র অস্কার পেলে কী আর ঘরভর্তি পুরস্কার পেলেই কী! আমার প্রবল আত্মবিশ্বাস, ‘লাল চর’ সব ধরনের দর্শক দেখবে, হাসবে, ভালবাসবে এবং কাঁদবেও।”

নাদের চৌধুরী আরও বলেন, ‘অনেকের মুখে শুনি, চলচ্চিত্র শিল্পে মন্দাবস্থা চলছে। এ অবস্থায় আমার বিশ্বাস, ‘লাল চর’ আশার আলো জ্বালাতে সক্ষম হবে। আমার কাজ, গল্প, চিত্রনাট্য এবং পুরো টিমের উজাড় করা পরিশ্রমই আমাকে চ্যালেঞ্জ করার শক্তি ও সাহস জুগিয়েছে। আর শিল্পী নির্বাচনও করা হয়েছে অনেক হিসাব-নিকাশ করে। যাচাই-বাছাইয়ের ক্ষেত্রে থিয়েটারের শিল্পীদের অগ্রাধিকার দিয়েছি। বেছে বেছে সবচেয়ে মেধাবী, পেশাদার অভিনয়শিল্পীদের খুঁজে বের করেছি।’

এ বছরের ২৮ জানুয়ারি এফডিসির ভিআইপি ল্যাবে ‘লালচর’-এর মহরত হয়। এরপর ১ ফেব্রয়ারি মুন্সিগঞ্জের শ্রীনগরে পদ্মার চর এলাকায় শুরু হয় দৃশ্যধারণ। গত ১৮ নভেম্বর বিনাকর্তনে সেন্সর ছাড়পত্র পায় ছবিটি। –

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty + five =