শেখ হাসিনার বিদেশে প্রভু আছে বন্ধু নেই : গয়েশ্বর চন্দ্র রায়

0
1045

২১ নভেম্বর ২০১৬ইং রোজ সোমবার সকাল ১০:৩০ টায়, জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে “বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমানের ৫২ তম জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা” অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনার বিদেশে প্রভু আছে, কিন্তু বন্ধু নেই। তিনি আরো বলেন, ফেলানীর লাশ ঝুললেও কিছু বলতে পারেন না প্রধানমন্ত্রী। সীমান্তে বিজিবি গুলি না করার ঘোষণা দিলেও বিএসএফ কিন্তু দেয়নি। তারা তাদের মতো গুলি করছে। আমাদের মানুষ মরছে, গরু-ছাগল মরছে। কিন্তু কোনো প্রতিবাদ নেই নতজানু সরকারের। গুম-খুন হত্যা তো চলছেই। আজ মানুষের কথা বলার অধিকার নেই, কেউ লিখতে সাহস পায় না। মিডিয়া সরকারের তোষামোদ করছে। এসময় মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের দেশে প্রবেশের সুযোগ দেওয়ারও দাবি জানান তিনি।
বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগে শেখ হাসিনার পর কে নেতৃত্ব দেবেন তা কিন্তু কেউ জানে না। কিন্তু বিএনপির পরবর্তী নেতৃত্ব যে তারেক রহমান দেবেন তাতে কোনো সন্দেহ নেই। আর তাই তাকে নিয়ে এত ষড়যন্ত্র। মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদ করে তিনি বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন করা হচ্ছে। কিন্তু আমাদের সরকারের কোনো প্রতিবাদ নেই। অং সান সুচির নোবেল পুরষ্কার বাতিল করা উচিত।
সাবেক ছাত্রনেতা কাদের সিদ্দিকীর সভাপতিত্ব ও মোঃ আল-আমিন খানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতউল্লাহ, খালেদা ইয়াসমিন, এ্যাড. নিপুন রায় চৌধুরী, সাবেক ছাত্রনেতা ও কৃষক দল নেতা শাহজাহান মিয়া স¤্রাট, ঢাকা মহানগর বিএনপির সদস্য বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, বীরউত্তম শহীদ জিয়া গবেষণা পরিষদ’র সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, ফরিদগঞ্জ থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন তালুকদার খোকন, এনডিপির যুগ্ম মহাসচিব মোঃ শামসুল আলম, শাহবাগ থানা কৃষক দল’র সভাপতি এম. জাহাঙ্গীর আলম, মাদারীপুর জেলা যুবদলের সভাপতি মিজানুর রহমান মুরাদ, মুন্সিগঞ্জ জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন স¤্রাট।
আরো উপস্থিত, রেজাউল কবির সেলিম, সিঃ সহ-সভাপতি, ঘুরে দাঁড়াও বাংলাদেশ, গোলাম সালাউদ্দিন সেলিম, মাহফিজুল ইসলাম মাসুম, এস.এম আলিম, মুসা ফরাজী, মোবারক হোসেন, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, গোলাম গাউস সিদ্দিকী, সাজু ইসলাম, সাইফুল ইসলাম, রাজ্জাক মৃধা প্রমুখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 2 =