২০১৭ ডিসেম্বরের মধ্যে ঈশ^রদী ও আটঘরিয়ার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে : ভূমি মন্ত্রী

0
1392

ভাষাসৈনিক, বীরমুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, ২০১৮ সালের মধ্যে দেশের সকল নাগরিকের জন্য বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণাকে সামনে রেখে চলতি ২০১৭ সালের ডিসেম্বরে ঈশ^রদী ও আটঘরিয়ার প্রতিটি বাড়িতে বিদ্যুৎ পৌঁছে যাবে।
গতকাল রাতে ঈশ^রদী জয়নগরে খায়রুল ফিলিং স্টেশন সংলগ্ন মাঠে মেসার্স খায়রুল ফিলিং স্টেশন এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী বলেন, দেশের উন্নয়নে শিল্প, কৃষি, কলকারখানা, ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বাড়ি ঘরে বিদ্যুৎ অত্যন্ত জরুরি। ঈশ^রদী ও আটঘরিয়ায় স্থাপিত শিল্প কলকারখানা, ইপিজেড, পরমাণু বিদ্যুৎ কেন্দ্র প্রতিটি স্থানে বিদ্যুতের চাহিদা ব্যাপক। সঠিক কাজে পরিমিত বিদ্যুত ব্যবহার আমাদের দেশকে উন্নত করবে। মন্ত্রী বলেন, ঈশ^রদীতে আনবিক শক্তি কমিশন, পাবনা থেকে ঢালারচর পর্যন্ত ট্রেন লাইন সংযোগ স্থাপনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। পাবনা তথা উত্তর বঙ্গে শিল্প স্থাপন ও ব্যবসা বাণিজ্য প্রসারে সরকার অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ চালিয়ে যাচ্ছে। মন্ত্রী বলেন, প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানো, রাস্তাঘাট সংস্কার, পাকা রাস্তা দিয়ে এলাকার মানুষজনের চলাচলের সুবিধা করে দেওয়াও সরকারের অঙ্গিকার। মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার এদেশের প্রতিটি গৃহহীনকে বসতভিটা তৈরি করে দিচ্ছে। তিনি বলেন, ব্যবসায়ী ও শিল্পেদ্যাক্তাদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার আইনের শাসনকে সবসময় প্রাধান্য দিয়ে এসেছে। মন্ত্রী বলেন, দুর্নীতিমুক্ত বাংলাদেশ ও আইনের শাসন কায়েম করতে জননেত্রী শেখ হাসিনার সরকার বদ্ধ পরিকর। মন্ত্রী বলেন, ভিক্ষুক মুক্ত ঈশ^রদী ও আটঘরিয়া গড়ে তোলা হচ্ছে।
খায়রুল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক মো. খায়রুল আলমের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পাবনা চেম্বার অব কমার্সের সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আবদুল লতিফ বিশ^াস, শফিক গ্রুপের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম খান, সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মজিদ বাবলু মালিথা, নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফজলুর রহমান মল্লিক, ঈশ^রদী প্রেস ক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু ও সাধারণ সম্পাদক এম.এ. বাতেন, মাছরাঙ্গা টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি রিজু আহমেদ, পদ্মার খবর পত্রিকার সম্পাদক আমিরুল ইসলাম রিংকুসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এর আগে ঐদিন বিকালে মন্ত্রী পাবনা জেলার আটঘরিয়া উপজেলার আটঘরিয়া পৌরসভা, মাজপাড়া, চাঁদভা, দেবোত্তর, একদন্ত ও লক্ষ্মিপুর ইউনিয়নে ১০৮ কি.মি. ৪৯৮টি স্পটে নতুন বিদ্যুত লাইনের সংযোগের উদ্বোধন করেন। ১৮ কোটি টাকা ব্যয়ে পল্লী বিদ্যুতের এ সংযোগ ৫১৯৪টি গ্রাহকের মাঝে সংযোগ প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বিদ্যুতের ব্যবহার ঘরের মেয়েদের কাজ অনেক সহজ করে দিয়েছে। তিনি বলেন, ৫ হাজারের অধিক ঘরে একসাথে বিদ্যুতের আলো জ¦লবে এ খুবই আনন্দের কথা। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এ বছরের ডিসেম্বরের মধ্যে আটঘরিয়ার প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে যাবে। মন্ত্রী বলেন, এখন এমন অবস্থায় দাঁড়িয়েছে যে গ্রামে বিদ্যুত নেই; সেই গ্রামে অনেকেই ছেলে মেয়ে বিয়ে দিতে চান না। মন্ত্রী বলেন, বিগত ৮ বছরে জননেত্রী শেখ হাসিনার সরকার আটঘরিয়া ও ঈশ^রদীতে ৪৮ হাজার ৫৩১ জন গ্রাহকের মাঝে ৪৭৭ কি.মি. লাইন সংযোগ প্রদান করে বিগত সকল সরকারের রেকর্ড ভঙ্গ করে এক নতুন রেকর্ড সৃষ্টি করেছে।
আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার শাহ্ জুলফিকার হায়দার পিংঞ্জ, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব মাহতাব হোসেন, এজিএম (ওএন্ডএম) মো. আ. খালেক, এজিএম (এমএস) প্রকৌশলী রঞ্জন কুমার সরকার, আর.ই সাইফুর রশিদ খান উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 + nineteen =