রসিক ও সংসদ নির্বাচনকে টার্গেট করে প্রস্তুত হচ্ছে রংপুর মহানগর বিএনপি

0
1240

রংপুর সিটি করপোরেশন ও সংসদীয় নির্বাচনে নিজের প্রার্থীদের জয় নিয়ে আসতে প্রস্তুত হচ্ছে মহানগর বিএনপি। এজন্য প্রায় ৬৬ হাজার সদস্য সংগ্রহের টার্গেট করেছে দলটি। আগামী সপ্তাহের যে কোনো দিন আনুষ্ঠানিকভাবে সদস্য সংগ্রহ অভিযান শুরু করার জন্য সব ধরনের প্রস্তুতি সমাপ্ত করা হয়েছে। বিভিন্ন ওয়ার্ডে সদস্য সংগ্রহ অভিযানকালে সরকারের ব্যর্থতা এবং বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দমন, পীড়ন, হামলা, মামলার খতিয়ানও জনগণের কাছে উপস্থাপন করবে দলটি। এছাড়াও নিজেদের প্রার্থীদের জয়ি করে আসনগুলো তাদের পক্ষে নিয়ে দলকে আরও চাঙ্গা করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে নীতিনির্ধারকরা। রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু এসব কথা জানিয়েছেন।
রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ঐতিহ্যবাহী কারমাইকেল কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস শহিদুল ইসলাম মিজু জানান, রংপুরের আপামর জনসাধারণের সাথে বিএনপির নেতাকর্মীদের এখন হৃদয়ের সম্পর্ক। এই সম্পর্ক আরো সুদৃঢ় করতে তারা চায় রংপুর সিটি করপোরেশন নির্বাচনসহ সংসদ নির্বাচনে বিএনপি প্রতিদ্বন্দ্বিতা করুক। আর তাই জনমানুষের আকাক্ষাকে বাস্তবে রূপ দিতে রংপুর সিটি করপোরেশন নির্বাচনকে আমরা গুরুত্বসহ দেখছি। আমরা টার্গেট নিয়েছি সিটি করপোরেশনের ৩৩ ওয়ার্ড থেকে দুই হাজার করে নুন্যতম ৬৬ হাজার সদস্য সংগ্রহ করব। একই সাথে তাদের বিএনপির প্রার্থীকে ভোট দেয়ার জন্য উজ্জীবিত করব। এ জন্য সব ধরনের প্রস্তুতি আমরা নিয়েছি।
জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বলেন, ১৯৮৬ সালে ২ নং ওয়ার্ড ছাত্রদলের সদস্য হিসেবে তার রাজনৈতিক জীবনের অভিষেক হয়। এরপরে ১৯৮৭ সালে ওয়ার্ড ছাত্রদলের সভাপতি, ১৯৮৮ সালে কাবিকের ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক, ১৯৮৯ সালে শহর ছাত্রদলের সাধারণ সম্পাদক, ১৯৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলনের যুগ্ন আহ্বায়ক ও কাবিক ছাত্র সংসদের জি.এস, ১৯৯১ সালে ছাত্রদল কাবিক শাখার সভাপতি, ১৯৯৪ সালে রংপুর জেলা ছাত্রদলের আহ্বায়ক, ১৯৯৭ সালে ছাত্রদল রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, ১৯৯৯ সালে ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক, ২০০৪ সালে রংপুর জেলা বিএনপির সংগঠনিক সম্পাদক, ২০১৪ সালে রংপুর মহানগর বিএনপির যুগ্ন সম্পাদক ও ২০১৭ সালে রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি।
রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মিজু জানান, বিএনপির নেতৃত্বে গণজোয়ারের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন ঘটানো হবে। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে সেই যাত্রা রংপুর থেকে শুরু করতে আমরা মহানগরীর প্রত্যেক বাড়ি বাড়ি নেতাকর্মীদের ছুটে যাওয়ার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছি। এছাড়াও সকল নেতাকর্মী বিএনপির জয় সুনিশ্চিত করতে বিভিন্নভাবে ভোটারদের ভোট দানে উদ্বুব্ধ করছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nineteen − 18 =