বরগুনায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে প্রধান মন্ত্রীর ভিশন ২০২১ ভেস্তে গেছে

0
388

বিশেষ প্রতিবেদক,বরগুনা ঃ একজন সাধারন কর্মচারীর দূর্নীতির কারনে বরগুনার আমতলী উপজেলায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১ ভেস্তে গেছে।
বিগত ২০১৩ ইং সালে আমতলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সার্টিপিকেট ক্লার্ক শাহ নেওয়াজ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক আমতলী উপজেলা কমিউনিটি ই-সেন্টার পরিচালনার জন্য প্রেরিত লাখ লাখ টাকার ই- সামগ্রী গায়েব করে দিয়েছে। অদ্য পর্যন্ত এই বিষয়টি কাক-পক্ষীতেও টের পায়নি। ফলে বরগুনার আমতলী উপজেলায় ডিজিটাল ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১ ভেস্তে গেছে। শাহ নেওয়াজ কর্তৃক লোপাট কৃত মালামাল গুলো হচ্ছে ৫টি ডেস্কটপ কম্পিউটার, ২ি ওয়েবক্যাম, ২টি হেডফোন,১টি ডিজিটাল ক্যামেরা, ১টি ল্যান স্যুইচ, ১টি স্ক্যানার, ১টি সিমসহ ইন্টারনেট মডেম, ১টি লেজার প্রিন্টার, ৩টি ইউপিএস, ১টি মাল্টিমিডিয়া প্রোজেক্টর, ১টি প্রোজেক্টর স্ক্রীন, ১টি প্রোজেক্টরের ইউপিএস, ১টি প্রোজেক্টর ট্রলি, ৫টি কম্পিউটার টেবিল, ৫টি কম্পিউটার চেয়ার ও ১টি হোয়াইট বোর্ড সরবরাহ করা হয়। মালামাল সমূহ যখন আমতলীতে এসে পৌছে শাহ নেওয়াজ তখন তখন নাজিরের চলতি দায়িত্বরত ছিল। সে মালামালের ট্রাকটি অফিসের সামনে না থামিয়ে পৌর শহরের ৭নং ওয়ার্ডে অবস্থিত তার বাস ভবনের সামনে থামিয়ে মাল গুলো বুঝে নেন।
২০১০ ইং সালের ৬ জানুয়ারী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অনুমোদিত বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক মোঃ মাহফুজুর রহমান উপজেলা পর্যায়ে উপজেলা কমিউনিটি ই-সেন্টার স্থাপনের লক্ষ্যে প্রতি জেলায় ২টি উপজেলা নির্বাচন করে তাকে অবগত করার জন্য বরগুনা জেলা প্রশাসক মহোদয়কে ডিওঃ ৩৯.১০১.০২৫.০০.০০.১৪৭৮.২০১০-০৩৭ নং স্মারকে এক পত্র লিখেন। তার পত্রের জবাবে  জেলা প্রশাসক স্বপন কুমার সরকার জেপ্রবর/সাধারন/ই-১৫/১০-৫৯, তারিখ ১৪ জানুয়ারী ২০১০ নং স্মারকে আমতলী এবং পাথরঘাটা উপজেলা ২টি কে নির্বাচন করে পত্র প্রেরন করেন। পাথরঘাটা উপজেলায় ই-সেন্টারটি স্থাপিত হয়ে চলমান থাকলেও আমতলী উপজেলায় ই-সেন্টার স্থাপিত হয়নি এবং এ সম্পকেৃ আমতলী বাসী কেউ অবগতও নন।
ঊরগুনার জেলা প্রশাসকের সাথে মোবাইলে(০১৭২০৩৩১৬৬৬) জানতে চাইলে তিনি বলেন, আমার জানা নেই, আমি দেখতেছি। আপনি আমতলী নির্বাহী অফিসারের সাথে কথা বলেন, নির্বাহী অফিসার এর সাথে মোবাইলে (০১৭৩৩০৭৩১১৬) জানান, আমি আপনাকে জেনে জানাচ্ছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − 11 =