কুমিল্লায় স্বামীর দেওয়া আগুনে স্ত্রীর মৃত্যু

0
733

জামাল উদ্দিন স্বপন,কুমিল্লা ঃ
কুমিল্লায় ঘুমন্ত অবস্থায় স্বামীর দেওয়া আগুনে দগ্ধ স্ত্রী রোজিনা আক্তার (২০) মারা গেছেন। মঙ্গলবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  এর আগে হাত-পা বেঁধে রুবিনার শরীরে অকটেন ঢেলে আগুন ধরিয়ে দেয় পাষন্ড স্বামী। কুমিল্লা মুরাদনগর উপজেলার চাপিতলা গ্রামের আবদুস সালামের ৫ সন্তানের মধ্যে সবার ছোট ছিলেন রোজিনা। গত সোমবার গভীর রাতে কুমিল্লার সদর উপজেলা দুর্গাপুর গ্রামে স্বামীর বাড়িতে ওই লোমহর্ষক ঘটনা ঘটে। ঘটনার পর থেকে পলাতক রয়েছে তার স্বামী সাজ্জাদ হোসেন।
স্থানীয় ও পারিবারিক সুত্রে জানা যায়,জেলার আদর্শ সদও উপজেলার উত্তর দূর্গাপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে সাজ্জাদ হোসেনের সাথে প্রায় আড়াই বছর পুর্বে রোজিনার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই সাজ্জাদ টাকার জন্য রোজিনার উপর চাপ সৃষ্টি করতো। এতে সে অস্বীকৃতি জানালে রোজিনার উপর নির্যাতন করতো স্বামীসহ পরিবারের লোকজন। এঅবস্থায় অতীষ্ট হয়ে প্রায় দু’মাস পূর্বে রোজিনা নগরীর রেসকোর্স ধানমন্ডি রোড এলাকায় বাবার ভাড়া বাসায় ১০ মাসের শিশু সন্তান নুসরাতকে নিয়ে চলে আসে। গত ৩ দিন আগে সাজ্জাদ স্ত্রী রোজিনাসহ সন্তানকে নিয়ে দূর্গাপুর গ্রামে নিজ বাড়িতে চলে আসে। রোজিনার ভাই শামীম জানায়,সোমবার রাত প্রায় ১ টায় সাজ্জাদেও মা মোবাইল ফোনে জানায়,রোজিনা গায়ে আগুন দিয়েছে। খবর পেয়ে পরিবারের লোকজন দ্রুত ঘটনাস্থল থেকে স্থানীয়দেও সহায়তায় রোজিনাকে উদ্ধার কওে প্রথমে নগরীর একটি বেসরকারী হাসপাতাল ও পওে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি ঘটলে মঙ্গলবার সকালে তাকে ঢাকা মেডিকেল লেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। এদিকে ঘটনার পর থেকে স্বামী পলাতক।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটের আবাসিক সার্জন ডা.পার্থ শংকর পাল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, রোজিনার দেহের ৪৮ শতাংশ পুড়ে গিয়েছিল। শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) শাহারিয়ার রেজা জানান, এ ব্যাপারে স্থানীয় থানা পুলিশের সঙ্গে কথা বলেছি। এদিকে কুমিল্লা কোতয়ালী থানার ওসি তদন্ত সালাহউদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,এব্যাপরে এখনো কেউ অভিযোগ করেননি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

ten − two =