আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড -এর নতুন নিয়োগপ্রাপ্ত ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসারদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

0
609

 

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর নতুন নিয়োগপ্রাপ্ত ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসারদের (এমটিও) জন্য আড়াই মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ১ নভেম্বর ব্যাংকের নিজস্ব ভবন আল-আরাফাহ্ টাওয়ার-এ উদ্বোধন করা হয়। ব্যাংকের ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে আয়োজিত এ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নতুন নিয়োগপ্রাপ্ত এমটিএ-দের সঙ্গে সাক্ষাত এবং কোর্সের উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিচালক আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা। ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যের উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল করিম, এস এম জাফর, মোহাম্মদ জুবায়ের ওয়াফা, ট্রেইনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল মোঃ নুরুল ইসলাম খলিফা এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ। কোর্সে নবনিযুক্ত ৭১ জন ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু নবনিযুক্ত অফিসারদের স্বাগত জানান এবং সকলকে ইসলামী ব্যাংকিং ব্যবস্থা সম্পর্কে আরও গভীর জ্ঞান অর্জনের নির্দেশ দেন। তিনি বলেন, একজন ব্যাংকারকে অত্যন্ত সতর্কতা এবং সততার সাথে গ্রাহক সেবা দিতে হয়। এ ক্ষেত্রে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ক্রমোন্নতির কথা উল্লেখ করে চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড বর্তমানে ব্যাংকিং সেক্টরের একটি সুপরিচিত নাম। নতুন অফিসারদের যোগদানের ফলে ব্যাংকটি আরও এক ধাপ এগিয়ে গেল বলেও তিনি উল্লেখ করেন।
ব্যবস্থাপনা হাবিবুর রহমান প্রশিক্ষণার্থী অফিসারদের শরীয়াহ্ পরিপালন এবং উন্নত গ্রাহকসেকবা নিশ্চিত করার বিষয়টি গুরুত্বের সাথে স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, একজন আদর্শ ব্যাংকার হিসেবে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে সেবামূলক মনোভাব নিয়ে কাজ করতে হবে। ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি সকলস্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষিত করে তোলার বিষয়ে গুরুত্ব আরোপ করেন। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের পাশাপাশি সহকর্মীদের মধ্যে ছড়িয়ে দেয়ার উপদেশ প্রদান করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 4 =