চৌদ্দগ্রামে বিশাল যুবসমাবেশে রেলপথ মন্ত্রী মুজিবুল হক দেশের সকল আন্দোলন সংগ্রামে যুবলীগের ভূমিকা ছিলো আগ্রভাগে

0
764

এস এন ইউসুফ–
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে কুমিল্লার চৌদ্দগ্রামে পালিত হয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষির্কী। দুপুর থেকে উপজেলা সদরে অবস্থিত চৌদ্দগ্রাম এইচ জে পাইলট হাইস্কুল মাঠে বিভিন্ন ইউনিয়ন থেকে যুবলীগ কর্মীদের একে একে মিছিল আসতে থাকে। বিকাল ৩টার মধ্যে হাজার হাজার যুবলীগ কর্মীর পদচারণায় মুখোর হয়ে উঠে চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠ। পরে চৌদ্দগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্য রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি সমাবেশ স্থালে উপস্থিত হলে সমাবেশটি মহাসমাবেশে রূপান্তরিত হয়।
জাতীয় পতাকা ও যুবলীগের দলীয় পতাকা হাতে আসা হাজার হাজার নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, যুবলীগ বাংলাদেশ আওয়ামীলীগের একটি গুরুত্বপূর্ণ সংগঠন। দেশের বিভিন্ন ক্লান্তিলগ্নে থেকে শুরু করে দেশের বিভিন্ন আন্দোলন সংগ্রামে যুবলীগের ভূমিকাই ছিলো অগ্রভাগে। আওয়ামীলীগ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, দেশের উন্নয়ন হচ্ছে, এদেশের যুবকরাই আমাদের উন্নয়নের শক্তির একটি অংশ। মন্ত্রী বলেন, একসময় চৌদ্দগ্রামে সন্ত্রাসের রাজনীতি চলতে। চৌদ্দগ্রামের শতাধিক যুবলীগকর্মীকে জামায়াত-শিবিরের ক্যাডাররা প্রকাশ্যে হত্যা করেছে। অথচ আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর এমন কেউ বলতে পারবে না চৌদ্দগ্রামের জামায়া- শিবির কিংবা বিএনপি ছাত্রদলের কোন নেতাকর্মী হত্যাতো দূরের কথা তাদের গায়ে হাত তুলেছে।
আওয়ামীলীগ হত্যা খুনের রাজনীতিতে বিশ্বাস করেনা আওয়ামীলীগ শান্তির রাজনীতি করে। চৌদ্দগ্রামের আমাদের যুবলীগের কোন কর্মী কোন টেন্ডারবাজিতে নেই কোন চাঁদাবাজিতে নেই চৌদ্দগ্রামের কোন একজন রাজনৈতিক নেতা বলতে পারবেন না চৌদ্দগ্রামের একজন যুবলীগ নেতা কোন খারাপ কর্মকান্ডে লিপ্ত।
মন্ত্রী ৮ নভেম্বর চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষির্কী উপলক্ষ্যে আয়োজিত এক বিশাল যুবসমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, মন্ত্রী চৌদ্দগ্রামের রাস্তা-ঘাট, পুল-কালভার্ট, মসজিদ-মাদ্রাসা, স্কুল-কলেজের ব্যাপক উন্নয়নের কথা উল্লেখ করে বলেন। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর আমার হাত ধরে চৌদ্দগ্রামে যে পরিমাণ উন্নয়ণ হয়েছে বিগত সময়ে যারা চৌদ্দগ্রাম থেকে নির্বাচিত হয়ে এমপি কিংবা প্রধানমন্ত্রী হয়েছেন তারা আমার উন্নয়নের ধারে কাছেও তুলনা করতে পারবেনা।
যুবসমাবেশে উপজেলা যুবলীগের আহব্বায়ক ও শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজালাল মজুমদারের পরিচালনায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, চৌদ্দগ্রাম থেকে নির্বাচিত জেলা পরিষদ সদস্য ফারুক আহমেদ মিয়াজী, কুমিল্লা জেলা আওয়ামীলীগ নেতা আলী হোসেন চেয়ারম্যান, চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার, উজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম, কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার, গুনবতী ইউনিয়ন পরিষদের চেয়াম্যান সৈয়দ আহাম্মদ খোকন, কাশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক মোশারেফ হোসেন, জগন্নাথদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম ভূঁঞা, চিওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক, ঘোলপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী জাফর আহাম্মদ প্রমূখ।
সমাবেশ শেষে একটি বিশাল র‌্যালী চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠ থেকে চৌদ্দগ্রাম বাজার হয়ে উপজেলায় গিয়ে শেষ হয়। এতে প্রায় ১০ হাজারেরও অধিক যুবলীগ নেতাকর্মী উপস্থিত হয়েছে বলে ধারণা করছেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 − nine =