চালু হল মৈত্রী এক্সপ্রেস ট্রেনের এন্ড টু এন্ড কাস্টমস এন্ড ইমিগ্রেশন সার্ভিস

0
647

আজ থেকে চালু হল ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের এন্ড টু এন্ড কাস্টমস এন্ড ইমিগ্রেশন সার্ভিস । গতকাল বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সার্ভিসের উদ্বোধন করেন। সকালে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে এই সার্ভিস দেখতে যান রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক।
রেলমন্ত্রী এ সময় সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সদিচ্ছায় রেলখাত এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ট্রেন ছাড়ার প্রান্ত এবং শেষে কাস্টমস এবং ইমিগ্রেশন কার্যাদি সম্পন্ন হচ্ছে। এতে করে যাত্রার সময় ২ ঘন্টা কম লাগবে। যাত্রীদের হয়রানীও কমে যাবে । তাছাড়া গতকাল খুলনা-কলকাতার মধ্যে “বন্ধন” এক্সপ্রেস ট্রেনও ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই প্রধানমন্ত্রী উদ্বোধন করেন। ফলে ট্রেন যাত্রীরা স্বাচ্ছন্দে ঢাকা-কলকাতা এবং খুলনা-কলকাতা আসা যাওয়া করতে পারবে বলে মন্ত্রী এ সময় উল্লেখ করেন। মন্ত্রী পরে যাত্রীদের সাথে কুশল বিনিময় করেন এবং ফুলের স্টিক দ্বারা শুভেচ্ছা জানান।
মৈত্রী ট্রেন বর্তমানে সপ্তাহে ৬ দিন ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করছে। বৃহস্পতিবার সাপ্তাহিক বন্ধ। এন্ড টু এন্ড ইমিগ্রেশন এন্ড কাস্টমস সার্ভিস চালুর প্রথম দিনেই ট্রেনের ৪৫৬ টি আসনের সবগুলোই বিক্রি হয়েছে বলে রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়।
এ সময় বাংলাদেশ রেলওয়ের মহাপারচারক মোঃ আমজাদ হোসেন, রেলপথ মন্ত্রণালয়, বাংলাদেশ রেলওয়ে এবং কাস্টমসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 − seven =