কিশোরগঞ্জে শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের উদ্যোগে অভিভাবক সমাবেশ ও পড়া উতসব

0
612

মোজাহারুল ইসলাম ও আবু সুফিয়ান কিশোরগঞ্জ (নীলফামারী) হইতে ॥
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নে শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের উদ্যোগে ও আরডিআরএস বাংলাদেশ ও উপজেলা নিবাহী কর্মকর্তা মেহেদী হাসানের কারিগরী সহযোগীতায় অভিভাবক সমাবেশ ও পড়া উতসবের আয়োজন করা হয়।
সকালে শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের নিজস্ব কার্যালয়ে শিশুদের বই পড়া দক্ষতা বৃদ্ধি ও পাঠে মনোনিবেশের জন্য গাড়াগ্রাম ইউনিয়নের ২৫টি প্রাথমিক বিদ্যালয়ের ১৭শ ৮৫ জন শিক্ষার্থীর অংশ গ্রহণ করে পড়া উতসবকে প্রানবন্ত করে তোলে। এর মধ্যে প্রতিযোগীতার মধ্য দিয়ে ৭০ জন শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়।
মা সমাবেশে আরডিআরএস বাংলাদেশ রিড প্রকল্পের ক্লাশ রুম এ্যাসিটেন্ট (সিএ) রেহেনাা বেগম ও পাঠাগারের সাধারণ সম্পাদক জিননুর রহমান ইমু মা সমাবেশের উপস্থিত মা’দেরকে কিভাবে খেলা ও কাজের মাঝে শিশুদের শিক্ষা দেয়া যায় এবং শিশুদের প্রতি যতœবান হওয়ার বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন এবং প্রতিটি মাকে এক পরিবারের আদর্শ শিক্ষক হিসাবে গড়ে উঠার জন্য উৎসাহ প্রদান করা হয়।
পরে পাঠাগারের সভাপতি আর এম তৌফিকুল ইসলাম মিশুকের সভাপতিত্বে ও প্রধান উদ্যোক্তা আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় আলোচনা সভাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নীলফামারী জেলা পরিষদের সদস্য ফারুক হোসেন মিথুন, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত শিক্ষক ও পাঠাগারের উপদেষ্টা আনিছ মেম্বার, শরীফাবাদ স্কুল ও কলেজের সহকারী শিক্ষক ইকবাল হোসেন, আরডিআরএস’র টেকনিক্যাল অফিসার মাহাবুবুর রহমান, রিড প্রকল্পের ক্লাশ রুম এ্যাসিটেন্ট (সিএ) লাবনী বেগমসহ আরো অনেকে। আলোচনা সভা শেষে পড়া উতসবের বিজয়ী শিশুদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। পুরুস্কার পাওয়া শিশু নজরুল ইসলাম অনুভুতি প্রকাশ করতে গিয়ে সেভ দ্যা চিলড্রেন ও শ্রম কল্যাণ পাঠাগারকে ধন্যবাদ জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 + 3 =