বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার হরতাল: সমর্থন বিএনপির

0
408

মামুন ইবনে হাতেমী

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল ৩০ নভেম্বর বৃহস্পতিবার আধা বেলা হরতাল ডেকেছে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা। আটটি রাজনৈতিক দল নিয়ে গঠিত এ জোট বৃহস্পতিবার সন্ধ্যায় সভা শেষে হরতালের র্কমসূচী ঘোষণা দেয়। খুচরা পর্যায়ে প্রতি ইউনিট বিদ্যুতের দাম ৩৫ পয়সা বৃদ্ধির প্রতিবাদে ৩০ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল আহ্বান করেছে তারা।

 

 

বিদ্যুতের দাম বাড়ানোকে সরকার মামুলি ব্যাপার বললেও এর ফলে জনদুর্ভোগ আরো বাড়বে বলে অভিযোগ করেছেন বাম দলের নেতারা।নেতারা বলেন, বিদ্যুৎ ও জ্বালানিখাতে দুর্নীতি, অপচয়, অব্যবস্থাপনাসহ ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার জন্যই এই মূল্যবৃদ্ধি।এমনতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস অবস্থা তার ওপর বিদ্যুতের দাম বাড়ানোয় তাদের দুর্ভোগকে দ্বিগুণ করবে বলে জানান তারা।

এসময় হরতালে বাধা না দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান নেতারা। ওই কর্মসূচিতে বিএনপির সমর্থনের কথা জানিয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বুধবার এক মানববন্ধন কর্মসূচিতে বলেন, “আমরা মনে করি, জনস্বার্থে এই হরতাল অত্যন্ত যুক্তিসঙ্গত। আগামীকাল বাম দলগুলো যে হরতাল ডেকেছে, আমি বিএনপির পক্ষ থেকে বিএনপি সেই হরতালকে পূর্ণ সমর্থন জ্ঞাপন করছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × five =