বেলকুচিতে শিশু মেলা ২০১৭ উদযাপন

0
362

খন্দকার মোহাম্মাদ আলী বেলকুচি  (সিরাজগঞ্জ) প্রতিনিধিসিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ভাংগাবাড়ী ও ধুকুরিয়াবেড়া ইউনিয়নে হোপ প্রকল্প বাস্তবায়ন বিদ্যালয় বহির্ভুত ও প্রতিবন্ধী শিশুদের প্রতি সকল প্রকার বৈষম্য দূরীকরণ, তাদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করন এবং পুনর্বাসনের লক্ষে সেভ দ্য চিলড্রেন এর আর্থিক এবং কারিগরি সহযোগীতায় ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক) এর উদ্যোগে শিশু মেলা ২০১৭ উদযাপন  হয়েছে ।

এ শিশু মেলা বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার তামাই বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রঙ্গনে এলাকার শত শত ছাত্র-ছাত্রী,শিক্ষক – শিক্ষিকা ,শ্রমিক,ও প্রতিবন্ধী শিশুদের অবিভাবকেরা অংশগ্রহন করেন । এ শিশু মেলার প্রতিবন্ধী শিশুদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা মূলক খেলা অনুষ্ঠিত হয় । বিজয়ী খেলোয়াড়দের মাঝে বিভিন্ন পুরষ্কার দেয়া হয় ।অতপর মেলার শেষ পর্বে প্রতিবন্ধীদের নিয়ে একটি সচেতনতা মূলক নাটিকা মঞ্চে প্রদর্শন করেন স্থানীয় অভিনেতারা ।

এছাড়া মেলায় প্রতিবন্ধী শিশুদের মাঝে বিশেষ চেয়ার,জুতা,শ্রবনযন্ত্র সহ নানাবিধ প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয় । 

উক্ত মেলায় সভাপতি ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান গাজী খন্দকার ফজলুল হক ভাসানি জানান সবার সহযোগিতা পেলে ঝরে পরা প্রতিবন্ধী শিশুদের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা করবো ।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  ইউপি সদস্য মোঃ শাহ আলম মন্ডল,তামাই ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক মোঃ হুমায়ন, হোপ প্রকল্পের  সমন্বয়কারী আবু তালেব মিয়া,বিজয় কেরকেটা, ভাঙ্গাবাড়ী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান লিলুর রহমান, প্রমুখ।

এ বিষয়ে হোপ প্রকল্পের সমন্বয়কারী মোঃ আবু তালেব মিয়া স্থানীয় গণমাধ্যমের কাছে মেলার প্রতিপাদ্য বিষয় নিয়ে আলোচনা করেন

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three + six =