খালেদার আইনি নোটিশ প্রধানমন্ত্রীকে

0
570

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আইনি নোটিশ পাঠিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার বেলা ১১টার দিকে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান। তিনি বলেন, সম্প্রতি জিয়া পরিবার নিয়ে প্রধানমন্ত্রী যেসব অভিযোগ উত্থাপন করেছেন এসব অভিযোগ প্রমাণ করতে না পারলে আমরা আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেছিলাম।

 

কিন্তু দুঃখজনকভাবে তারা মুখে নানা কথা বললেও অভিযোগ প্রমাণে কোনো তথ্য উপস্থাপন করতে পারেননি। তাই আমরা আমাদের অঙ্গীকার অনুযায়ী খালেদা জিয়ার পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আইনি নোটিশ পাঠিয়েছি। সুপ্রীম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন গতকাল (মঙ্গলবার) খালেদা জিয়ার পক্ষে প্রধানমন্ত্রীর কাছে আইনি নোটিশ পাঠিয়েছেন বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

সম্প্রতি বিদেশি একটি প্রতিবেদনকে উদ্ধৃত করে বাংলাদেশের সংবাদ মাধ্যমে একটি খবর প্রকাশিত হয়। সেখানে বলা হয়, দুর্নীতি মামলায় বিচারের মুখে থাকা প্রাত্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের বিপুল পরিমাণ সম্পদ রয়েছে সৌদি আরবে। সেই তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে শেখ হাসিনা বলেছিলেন, “সৌদি আরবে যে বিশাল শপিং মল পাওয়া গেল; এটা তো আমরা বলিনি। এই খবর দেওয়ার কোনও আগ্রহ দেখলাম না। সম্পাদকরা বিনা পয়সায় শপিং করার কার্ড পেয়েছেন কি না, সেই কারণে খবরটি চেপে গেছেন কি না- এমন প্রশ্নও তিনি সংবাদ সম্মেলনে ছুঁড়ে দেন৷ প্রধানমন্ত্রীর বক্তব্যকে খণ্ডন করে বিএনপির পাল্টা দাবি, বিদেশে কোনও সম্পত্তি গচ্ছিত নেই খালেদা জিয়ার৷ দলের মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে কল্পিত পাচারকৃত সম্পদের বর্ণনা এবং কল্পিত সংবাদ মাধ্যমে তা প্রকাশের কল্পিত কাহিনী প্রকাশ করেছেন শেখ হাসিনা৷ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে৷ বিএনপি-র তরফে হুঁশিয়ারি দেওয়ার পরই বাংলাদেশের রাজনীতিতে শোরগোল পড়েছে৷

সম্প্রতি গ্লোবাল ইন্টেলিজেন্স নেটওয়ার্ক (জিআইএন) এবং কানাডার টিভি চ্যানেল দ্য ন্যাশনাল নামে দুটি সংবাদ মাধ্যমে খালেদা জিয়ার বিদেশে থাকা সম্পত্তি নিয়ে রিপোর্ট দিয়েছিল৷ এদিকে বাংলাদেশের বিভিন্ন সংবাদ মাধ্যমের দাবি, অনেক খুঁজেও দুটি বিদেশী সংস্থার হদিস মেলেনি৷ বিএনপির প্রশ্ন, তাহলে কোন তথ্যের ভিত্তিতে খালেদা জিয়ার সম্পত্তি বিদেশে আছে বলে দাবি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা?

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 − 14 =