রৌমারীতে ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

0
1050

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রামের রৌমারী উপজেলার সদর ৪নং রৌমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম শালুর বিরুদ্ধে স্বজন-প্রীতি ও অনিয়ম এবং দূর্নীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা প্রেসক্লাব-রৌমারীতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ আওয়ামালীগ রৌমারী উপজেলার সদর ৪নং রৌমারী ইউনিয়নের সভাপতি রাজু আহমেদ খোকা। লিখিত বক্তব্যে তিনি বলেন, সদর রৌমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম শালুর স্বজনপ্রীতি ও অনিয়ম এবং দূর্নীতি দিনদিন বেড়েই চলেছে। এমনকি তাঁর বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের বিষয়ে একটি লিখিত অভিযোগ উপজেলা প্রেসক্লাব সভাপতি/সম্পাদক বরাবরে দায়ের করা হয়েছে।

 

বরং দূর্নীতি ও অনিয়মকে আড়াল করতে নানা ধরনের ষড়যন্ত্র’সহ আমাকে (খোকা) বিভিন্ন ভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছে। সংবাদ সম্মেলনে আরো বলেন, চেয়ারম্যান শালুর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির ছাড়াও বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রার নামে এলজিএসপি-২ এর বরাদ্দকৃত অর্থ বিভিন্ন নামে বেনামে প্রকল্প দেখিয়ে সমূদয় আত্মসাৎ করেন। যাহার বাস্তব চিত্র নি¤েœ তুলে ধরা হইল। প্রকল্প গুলো, সবুজপাড়া রাজু আহমেদের বাড়ী হইতে আনসার আলীর বাড়ী পর্যন্ত একই রাস্তায় সবুরের বাড়ী হতে খায়রুল মাষ্টারের বাড়ী পর্যন্ত রাস্তা মেরামত ৯ লাখ ৭৪ হাজার টাকা এবং এলজিএসপি-৩ চলমান অর্থবছরে রৌমারী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে কৃষকদের মাঝে ফলজ ও বনজ বৃক্ষ বিতরণ ১ লাখ ৮৫ হাজার ৭’শত ২৫ টাকা, গোয়ালগ্রাম কারিগরি ও বি.এম কলেজ এর দুইটি রুম নির্মাণ ৪ লাখ টাকা, রৌমারী ইউনিয়নের ক্রিকেট, ফুটবল ও নৌকা বাইচ খেলার সামগ্রি ও জার্সি সরবরাহে ২ লাখ টাকা, রৌমারী ইউনিয়নের সকল ওয়ার্ডে প্রশিক্ষন প্রাপ্ত মহিলাদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন সরবরাহ ৩ লাখ ৬০ হাজার টাকা, রৌমারী করিম শহীদের বাড়ি সামন হইতে কবরস্থানের দিকে নূরুল হকের বাড়ি সামন পর্যন্ত রাস্তায় সিসি ঢালাই ৪ লাখ টাকা। যাহা সে নিজের নামে না করে তাঁর অনুগত ইউপি সদস্যদেরকে সভাপতি (প্রকল্প) করে ওই চেয়ারম্যান নিজে লাখ লাখ টাকা আত্মসাৎ করেন। চেয়ারম্যানের সকল উন্নয়নমূলক কর্মকান্ডে দলের দোহাই দিয়ে দলীয় লোকজন ও প্রশাসনকে অবগত না করেই তিনি বিভিন্ন প্রকল্প উপজেলা দপ্তরে জমা দিয়ে অর্থআত্মসাৎ করায় প্রকল্পগুলো সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে না। ফলে আওয়ামীলীগের ভাবমুর্তি ক্ষুন্ন করিতেছে। সেই সাথে ইউনিয়নের সকল প্রকার উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে। সংবাদ সম্মেলনে এ বিষয়গুলো সুষ্টু তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য কুড়িগ্রাম জেলা প্রশাসক ও রৌমারী ইউএনও’সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জরুরী হস্তক্ষেপ কামনা করা হয়। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার আবিদ জ্যাপলিন, আওয়ামীলীগের ৩ নং ওয়ার্ড সভাপতি নূরুল ইসলাম, বাদশা, লালমিয়াসহ উপজেলা প্রেসক্লাব রৌমারীর সাংবাদিকসহ অনেকেই।
সংবাদ সম্মেলন উল্লেখিত অনিয়ম দূর্নীতির বিষয়ে রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি কোন প্রকার দূর্নীতি করিনি। আমার নামে কোন প্রকল্প নেই। এটা পারিবারিক অন্তঃদ্বন্দ্বের কারণে আমার ছোট ভাই রাজু আহমেদ খোকা আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 4 =