মধ্যযুগী বরবরতার শিকার দেলোয়ার হত্যা কারীরা,এখনো গ্রেফতার হয়নি,ব্যবসায়ী মহলেক্ষোভ,সংবাদ সম্মেলন

0
480

এ,এস,এম রিজোয়ান,নোয়াখালী থেকে:
নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলায় চৌমুহনী পৌর গনিপুর গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ দেলোয়ার হোসেন হত্যা করারী রা গ্রেফতার না হওয়ায় ব্যবসায়ী মহলের ক্ষোভ প্রকাশ করেন।

জানা গেছে ১৯ এপ্রিল বিকেলে ঘটনার শিকার মোহাম্মদ দেলোয়ার হোসেন নিজ ভূমিতে একচালা টিনের ঘর নির্মাণ কালে,এসময় পূর্ব পরিকল্পনা অনুযায়ী আপন ভাতিজাগণ মধ্যযুগূী বর্বরতায় হাতুড়ি ও অস্ত্রশ¯্র দিয়ে তার উপর উপর্যযুপরি হামলা চালায়। বাড়ির লোক জন তার আত্মচিৎকারে এগিয়ে আসলেও সন্ত্রসীদের হাত থেকে তাকে রক্ষা করা যায়নি।আশংকা জনক অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় বিভিন্ন হাসপাতালে,পরে অবস্থার আরো গুরুতর দেখে ডাক্তারের পরামর্শে গভীর রাতে ঢাকায় জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ হাসপাতালে আই,সি,ইউ তে ভর্তির পর ২০ ্ওপ্রিল সকাল ৭ ঘটিকায় মারা যায়।
এঘটনায় বেগমগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা রুজু হয়েছে ।যার মামলা নং ২৩,তাং:২০/৪/১৮ ইং ধারা:৩০২-৩৪। মামলায় অভিযুক্ত দের মধ্যে মৃত আমির হোসেনের স্ত্রী সকিনা বেগম প্রকাশ রতœা (৫৮),শাওন (৩৪),পিয়ান(৩২),নুপুর(৩১),এমরান (২৯)সামাদ(২৭),রাক্ষি(২৫)মঙ্গলা(২৪),শান্তা(২৩)মোবারক (২১),লুনা (১৯),অনু(১৭),রেনু(১৫) সর্বপিতা আমির হোসেন ।
১ নং:বিবাদী রতœা গ্রেফতার হলেও অপরাপর বিবাদীরা পলাতক রয়েছে।অজ্ঞাত স্থানে থাকিয়া বিবাদিগণ বিভিন্ন ভাবে দেলোয়ারের স্ত্রী ও পরিবারের সদস্যদের হত্যা করার হুমকি প্রদান করছে বলে এলাকাবাসি ও ভুক্তভোগিরা জানান।
বিবাদীগণের পিতা আমির হোসেন জীবিত থাকা কালীন তার সমুদয় পৈতৃক ভূমি বিক্রি করে পেলেন ।ফলে বিবাদীদের আশ্রয় নেয়ার কোন জায়গা ছিলনা। চাচা দেলোয়ার হোসেন তার নিজস্ব ভূমিতে নির্মানাধীন আধাপাকা দালানের একআংশে তাদের থাকার ব্যবস্থা করে মনবতার পরিচয় দেন।এটাই দেলোয়ারের হত্যার কাল হয়েছে বলে এলাকা বাসির ধারনা , বিবাদীরা এঘটনার কয়েকমাস পূর্ব থেকে দেলোয়ার কে হত্যা সহ দেখি নেয়ার হুমকি দিয়ে আসছে।এতে দেলোয়ার হোসেন থানায় একটি সাধারণ ডায়রি করেন।হত্যার শিকার দেলোয়ারের স্ত্রী ও মামলার বাদী খোদেজা বেগম ত্রা তিন সন্তান কে নিয়ে জানমালের নিরাপত্তাহীনতা ও মানবেতর জীবসযাপন করছে।১৫ দিনে অপরাধীরা গ্রেফতার না হওয়ায় চৌমুহনী সাধারণ ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।এ বিষয়ে ৫মে সকালে জেলা বার কাউন্সিলহল নোয়াখালীতে তার পুত্র মোশারফ হোসেন পিতার হত্যাকারীদের ন্যায়বিচারের লক্ষ্যে গ্রেফতারের দাবীতে এক সংবাদ সম্মেলন করেন।
আইন প্রয়োগকারী সংস্থা জানায়,অপরাধীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 − one =