লক্ষ্মীপুরে ছেলের অত্যাচারে প্রতিবন্ধি বৃদ্ধ বাবা বাড়ী ছাড়া

0
767

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরের রায়পুরে এক দৃষ্টি প্রতিবন্ধি বধির বৃদ্ধ বাবাকে চিকিৎসা খাবার না দিয়ে উল্টো জমি হাতিয়ে নেওয়ার চেষ্ঠায় বাড়ি ছাড়া করার অভিযোগ উঠেছে নিজ সন্তান মো. দেলোয়া হোসেন (৪৫) বিরুদ্ধে। ঘটনাটি ঘটে জেলার রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউপির ৪নং ওয়ার্ড উদমারা-বংশী সিমান্ত এলাকায়। এদিকে ছেলের বিরুদ্ধে বিচার না দিয়ে ভয়ে হাজি মিয়া চাঁন্দ প্রামানিক গত ৩ মাস ঘর-বাড়ী ছেড়ে মেয়েদের শশুড় বাড়ীতে আশ্রয় নিয়েছেন। এ নিয়ে এলাকাবাসী ও স্বজনদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
বাড়ীতে আশ্রয় ও ছেলের সাথে সমজোতা করিয়ে দিতে স্থানীয় সংবাদকর্মীদের নিকট ঘটনা খুলে বলে সহযোগীতা চেয়ে অনুরোধ জানিয়েছেন দেলোয়া হোসেনের দৃষ্টি প্রতিবন্ধি বৃদ্ধা বাবা হাজী মিয়া চান্দ।

তিনি জানান, এর আগে তার স্ত্রী,৫ মেয়ে ও দুই ছেলে নিয়ে তার সুখের সংসার ছিল। ১৯৭৪ সালে তিনি হজ্ব করেছেন। এর পর তিনি ব্যবসা করেন। তিনি ব্যবসা করে দুই কোটি টাকার সম্পদ গড়েছেন। চার মাস আগে তার স্ত্রী মারার যাওয়ার পর তিনি শারিরিকভাবে অসুস্থতার পাশাপাশি তার দু‘চোখও নষ্ট হয়ে যায়। বড় ছেলে দিন মজুর ও ছোট ছেলে বখাটেপনাসহ হিসাবে পরিচিত। দু‘ ছেলেই বিবাহিত এবং ৫ মেয়ে তাদের সবাই দিন মজুর স্বামী সন্তান নিয়ে কোন রকম দিন যাপন করছেন। তিন মাস ধরে তিনি অন্ধত্ত ও বধিরের অবস্থায় নিজ ঘরে মানবেতর জীবন-যাপন করছেন।
তিনি আরো জানান,তার সকল জমি (মূল প্রায় ২ কোটি টাকা)দলিল নেওয়ার চেষ্টায় তার ছেলে দেলোয়ার চেষ্টা করে আসছেন। এ বিষয়ে এ ছেলের বিরুদ্ধে তিনি আদালতে মামলা করেছেন বলে উল্লেখ করেন তিনি। তিনি উল্লেখ করেন গত মঙ্গলবার বিকেলে রায়পুর সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) কার্যালয়ে উভয় পক্ষকে নিয়ে বসলেও তার ছেলে দেলোয়ার কোন উত্তর দিতে পারেনি।
এছাড়া তার দায়ের করা মামলায় গত ২৯ মার্চ আদালতের নির্দেশে সহকারি কমিশনার ভূমি গত ২৪ এপ্রিল তার সার্ভেয়ারকে দিয়ে ঘটনাস্থলে তদন্ত করেন।ওই দিনেই তদন্তদল ঘটনাস্থল থেকে ফিরে আসার পরেই তাকেসহ তার নাতীকে পিটিয়ে আহত করে দেলোয়ার হোসেনসহ তার লোকজন। এসব ঘটনায় মেয়ে ও জামাতারা বিচার ও প্রতিবাদ চাওয়া হলে তখন তাদের উপর হুমকি ধমকিসহ মারধর করা হয়।
এ ব্যপারে দেলোয়ার হোসেন জানান,এসব ঘটনা সত্য নয়। যা বলছেন,তা আমাদের নিজস্ব পারিবারিক ব্যাপার।
উপজেলা সহকারি কমিশনার ভূমি মোহ্তাসিম বিল্লাহ্ জানান, বৃদ্ধা হাজী মিয়া চান্দের প্রতি তার নিজ ছেলের অত্যাচারসহ জমি দখলের চেষ্টা মামলার বিষয়টি তদন্তে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 − five =