আমরা চাটগাঁবাসীর উদ্যোগে চট্টলবীর মহিউদ্দীন চৌধুরী শীর্ষক স্মরণসভা ও ইফতার মাহফিলে ড. ইফতেখার উদ্দীন চৌধুরী

0
494

রোজার মধ্যে মানবসেবায় চৌধুরী নিজেকে উৎর্সগ করতেন ।
রোজার মাধ্যমে মানুষের মাঝে সহমর্মিতার চর্চা হয় । এতে সন্দেহ নেই যে ধৈর্য্য, সহনশীলতা,তাকওয়া অর্জনই সিয়াম সাধনার মূল উদ্দেশ্য। আমাদের নেতা মহিউদ্দীন চৌধুরী রমজান মাস জুড়ে তাকওয়া অর্জনে অক্লান্ত পরিশ্রম করতেন এবং মানবসেবায় নিজেকে উৎর্সগ করতেন। আসলেই তিনি আল্লাহর অলি ছিলেন।
গতকাল চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রামের কৃষ্টি-সংস্কৃতি,ঐতিহ্য ও উন্নয়ন সংরক্ষন মূলক সংগঠন আমরা চাটগাঁবাসীর উদ্যোগে“ চট্টগ্রামের কিংবদন্তী নেতা এবিএম মহিউদ্দীন চৌধুরীর স্বরণে “স্বপ্ন ডিঙ্গার মাঝি চট্টলবীর মহিউদ্দীন চৌধুরী” শীর্ষক স্মরণসভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী এ কথা বলেন।

 

বিশেষ অতিথি চৌধুরী তনয় ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বাবা চট্টগ্রামের মানুষের জন্য খুবই সহানুভুতিশীল ছিলেন। পুরো রমজান জুড়ে তিনি অসচ্ছল,দরিদ্র ও নিরন্ন আনুষের জন্য খাবার বিলি করতেন এবং অন্যদের উৎসাহ দিতেন।

আমরা চাটগাঁবাসীর সহ সভাপতি আসিফ সিরাজের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এবিএম ইমরানের সঞ্চালনায় আরো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবীন রাজনীতিবিদ আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী।
স্বাগত বক্তব্য রাখেন, চট্টগ্রাম জেলা দোকান মালিক সমিতির সভাপতি সালেহ আহমদ সুলেমান,প্রফেসর মীর মোহাম্মদ তরিকুল আলম, কবি তালুকদার হালিম, কবি কামরুল ইসলাম, এডভোকেট মাসুদুল আলম বাবলু, দিদারুল আলম সুমন, ক্লাব সভাপতি যথাক্রমে এডভোকেট আবুল হাসেম নিজামী, মফিজুর রহমান, এডভোকেট আকিব চৌধুরী, এডভোকেট হোসাইনুর রশিদ, জাহাঙ্গীর সেলিম,আনোয়ার হোসেন, আব্দুল বাতেন, বখতিয়ার উদ্দীন প্রমূখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × two =