ভ্রাম্যমান আদালত কর্তৃক চাষাড়ায় সুমাইয়া বিরিয়ানীকে ৭৫ হাজার টাকা জরিমানা

0
610

নারায়ণগঞ্জে ভ্রাম্যমান আদালত কর্তৃক শহরের নবাব সলিমুল্লাহ রোডস্থ সুমাইয়া বিরিয়ানী ও রেস্টুরেন্টকে পচাঁ, বাশি খাবার ও লাইসেন্স না থাকার অপরাধে ভ্রাম্যমান আদালত কর্তৃক ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অবৈধভাবে লেগুনা পার্কিং করায় রেকার দিয়ে পুলিশ লাইনে পাঠানো হয় এবং ২০ হাজার টাকা জরিমানা করেন ভাম্যমান আদলত।

গতকাল বিকাল ৪ টায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।
নারায়ণগঞ্জ জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেন জানান, শহরের সুমাইয়া রেস্টুরেন্টকে পচাঁ-বাশি খাবার পরিবেশন ও ট্রেড লাইসেন্স না থাকাতে জরিমানা করা হয়। ৭ ধারা অপরাধের জন্য ১৯ ধারার দন্ড এবং ভোক্তা অধিকার ২০০৯/৩৮/৪৩ ধারায় ২৫ হাজার, ২০১৪ সনের আইনের ধারায় লাইলেন্স না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়। রেস্টুরেন্টটি দীর্ঘদিন ধরে পচাঁ-বাশি গ্রিল,শিক কাবাব,মুরগি,খাশির মাংস,পোলাউসহ বিভিন্ন ভেজাল খাবার বিক্রি করে আসছিল। এ বিষয়ে তথ্য থাকার কারনে ভ্রাম্যমান আদালত মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে। এসময় নবাব সলিমুল্লাহ রোডের অবৈধ ষ্ট্যান্ড ও লেগুনা পার্কিং করায় ও গাড়িতে শিশুদের হেলপার হিসেবে ব্যবহার করায় কয়েকটি গাড়ির মধ্যে ঢাকা মেট্রো-চ-১১-০১৭৫, ঢাকা মেট্রা-ছ-১১-০১১৭ দুটি লেগুনার মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।
প্রতক্ষ্যদর্শীরা জানায়, সুমাইয়া রেষ্টুরেন্ট দীর্ঘদিন ধরে পচাঁ-বাশি খাবার বিক্রি জনগনের সাথে প্রতারনা করে আসছে। শুধু তাই নয় খাবারের দামও দ্বীগুন নিয়ে থাকে। ভ্রাম্যমান আদালত জনস্বার্থে তাদেরকে জরিমানা করায় আমরা কৃতজ্ঞতা জানাই। সেই সাথে এ ধরনের অভিযান চলমান রাখারও দাবী জানায় তারা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

10 − seven =