সিলেটে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বস মিজান ১৬৪ ধারায় স্বীকারোক্তি

0
552

স্টাফ রিপোর্টার গত-০৯/০৪/২০১৮খ্রি. তারিখ ভোর রাতে খাদিমপাড়া শাহপরাণ উপশহর আবাসিক এলাকার মোঃ আব্দুল মজিদ এর বাসায় ডাকাতির ঘটনার পর পর আন্তঃজেলা ডাকাত আরিফুল ইসলাম সজীব ওরফে মিরাজ(২৬)কে উত্তেজিত জনতা কর্তৃক আটক করে গনপিটুনির স্বীকার হয়। পরবর্তীতে মোঃ আব্দুল মজিদ(৪১) পিতা-হাজী আমির আলী, সাং-বাসা নং-০৪, রোড নং-০৫, শাহপরাণ উপশহর আ/এ, খাদিমপাড়া, থানা-শাহপরাণ (রহঃ), জেলা-সিলেট বাদী হয়ে এজাহার দায়ের করলে শাহপরাণ(রহ:) থানার মামলা নং-০৪, তাং- ০৯/০৪/২০১৮খ্রি. ধারা-৩৯৫/৩৯৭/৪১২ পেনাল কোড রুজু করা হয়। ইতিপূর্বে উক্ত ডাকাতসহ তার সহযোগিরা গত-১৮/০৩/১৮খ্রি. তারিখ আরামবাগ ২নং রোডস্থ কাজী আব্দুল মুকিত এর বাসায় ডাকাতির ঘটনা ঘটিয়েছিল।

যার প্রেক্ষিতে শাহপরাণ (রহ:) থানার মামলা নং-১৩, তারিখ-১৮/০৩/২০১৮খ্রি. ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু হয়। গত-১১/০৪/২০১৮খ্রি. তারিখ ডাকাত আরিফুল ইসলাম সজীব ওরফে মিরাজকে বিজ্ঞ আদালতের নিকট উপস্থাপন করলে, সে বর্ণিত দুইটি ডাকাতির ঘটনায় তার জড়িত থাকার বিষয়টি স্বীকার করে তার সহযোগী অন্যান্য আসামীদের নাম মানিক, মোঃ সুমন গাজী, আফজাল গাজী, আল-আমিন ওরফে মুকুল, আরিফ, আবু কালাম ও সেলিনাদের নাম প্রকাশ করে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দী প্রদান করে। আন্তঃজেলা ডাকাত আরিফুল ইসলাম সজীব ওরফে মিরাজ এর জবানবন্দির সূত্র ধরে অভিযানে নামেন জনাব জ্যোর্তিময় সরকার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(অপরাধ), দক্ষিণ বিভাগ, এসএমপি, সিলেট ও মোঃ ইসমাইল পিপিএম-বার, সহকারী পুলিশ কমিশনার, শাহপরাণ (রহ:) থানা, এসএমপি, সিলেট। ঢাকার নারায়নগঞ্জ হতে আন্তঃজেলা ডাকাত মানিক প্রকাশ ইউনুছ হাওলাদার @ কালু @ বস কালুকে গ্রেফতার করেন। অতঃপর গত-০৬/০৫/১৮খ্রি. তারিখ বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে, সে সহ মিজান প্রকাশ বস মিজান, আফজাল গাজী, আরিফুল ইসরাম সজীব ওরফে মিরাজ, আবু কালাম, রুবেল ওরফে ঘাওড়া রুবেল ও জাকির ফকিরসহ মোট ০৭ জনে ডাকাতি করেছে বলে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

অভিযানের ধারাবাহিকতায় জনাব জ্যোর্তিময় সরকার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ), দক্ষিণ বিভাগ, এসএমপি, সিলেট ও জনাব মোঃ ইসমাইল, পিপিএম-বার, সহকারী পুলিশ কমিশনার, শাহপরাণ(রহ:) থানা, এসএমপি, সিলেট তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামী আল-আমিন ওরফে মুকুল প্রকাশ মিজান হাওলাদার ওরফে মিজান ওরফে বস মিজান(৩২) এর অবস্থান নিশ্চিত করেন এবং এসআই/আঃ সালাম, এসআই/শাখাওয়াত হোসেন, কং/১৬৫৪ ফারুক আহমেদ সহকারে গত-২৬/০৫/২০১৮খ্রি. তারিখ দিবাগত রাত ০১:১৫ ঘটিকায় চট্টগ্রাম, বড়পুল, ইসলাম মিয়ার ব্রিক ফিল্ড, বজলুর ভাড়া বাসা, থানা-হালিশহর, সিএমপি, চট্টগ্রাম হতে আসামী আল-আমিন ওরফে মুকুল প্রকাশ মিজান হাওলাদার ওরফে মিজান ওরফে বস মিজান(৩২) কে গ্রেফতার করে নিয়ে আসা হয় এসএমপি’র শাহপরাণ(রহ:) থানায়। আন্তঃজেলা ডাকাত আল-আমিন ওরফে মুকুল প্রকাশ মিজান হাওলাদার ওরফে মিজান ওরফে বস মিজান(৩২) এর বিরুদ্ধে ১। খুলনা সদর থানার মামলা নং-৩৩ তারিখ- ৩০/১২/২০১৫খ্রি. ধারা-৩৯৯/৪০২ দঃ বিঃ এবং জিআর নং-৪৭১/১৫, ২। সোনাডাঙ্গা থানার মামলা নং- ০৫ তারিখ-০৯/০৩/১৬খ্রি. ধারা-৩৯৫/৩৯৭ দঃ বিঃ, ৩। খুলনা সদর থানার মামলা নং-৩০ তারিখ-১৪/০৫/১৭খ্রিঃ, ধারা-১৪৩/৩৪২/৩২৩/৩২৪/ ৩২৬/৩৭৯/৩০৭/৫০৬ দঃ বিঃ এবং জিআর নং-২০২/১৭, ৪। খুলনা সদর থানার মামলা নং-৩২ তারিখ-১৫/০৫/২০১৭খ্রিঃ ধারা-১৪৩/ ৩৪২/৩২৩/৩২৪/৩২৬/৩৭৯/৫০৬/১০৯ দঃ বিঃ এবং জিআর নং-২০৪/১৭, ৫। খুলনা সদর থানার মামলা নং-৫৩ তারিখ- ২০/০৫/২০১৭খ্রিঃ ধারা-৩৯৯/৪০২ দঃ বিঃ এবং জিআর নং-২২৫/১৭, ৬। খুলনা সদর থানার মামলা নং-৫৪ তারিখ-২০/০৫/২০১৭খ্রিঃ ধারা- ১৪৩/১৪৭/১৪৮/১৪৯/১৫২/১৫৩/১৮৬/৩৩২/৩৩৩/ ৩৫৩/২২৪/৩০২ দঃ বিঃ এবং জিআর নং-২২৬/১৭, ৭। খুলনা সদর থানার মামলা নং- ৫৬ তারিখ-২০/০৫/২০১৭খ্রিঃ ধারা-১৮৭৮ সালের অস্ত্র আইন ১৯(অ)/১৯(ঋ) এবং জিআর নং- ২২৮/১৭ আদালতে বিচারাধীন আছে। আন্তঃজেলা ডাকাত আল-আমিন ওরফে মুকুল প্রকাশ মিজান হাওলাদার ওরফে মিজান ওরফে বস মিজান (৩২)কে অদ্য-২৮/০৫/২০১৮খ্রি. তারিখ বিজ্ঞ আদালতে হাজির করা হলে সে শাহপরাণ(রহ:) থানার আরামবাগে ও শাহপরাণ আবাসিক এলাকার পৃথক দুইটি ডাকাতির ঘটনায় জড়িত ছিল মর্মে স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে বলে জানান এসএমপির এ.ডি.সি(মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব ও শাহপরাণ(রহ:) থানার অফিসার ইনচার্জ মো:আকতার হোসেন ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four + fifteen =