সাভারে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য অনুষ্ঠিত হলো , হেলথ ক্যাম্প।

0
713

কামরুল হাসানঃ  সাভারে শ্রমজীবি শিশুদের জন্য অনুষ্ঠিত হলো হেলথ ক্যাম্প। আজ মঙ্গলবার সকালে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শ্রমজীবি শিশুদের নিয়ে কর্মরত উন্নয়ন সংস্থা ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক) এই ক্যাম্পের আয়োজন করে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ আমজাদুল হক বলেন, শ্রমজীবি শিশুরা বিভিন্ন অধিকার থেকে বঞ্চিত,তাদের দেখার কেউ যেন নেই। সুবিধাবঞ্চিত শিশুদের স্বাস্থ্য পরীক্ষা করে সুস্থভাবে জীবনযাপন করার জন্যই এই হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়।

এই হেলথ ক্যাম্পের মাধ্যমে পর্যায়ক্রমে প্রায় ২৫০থেকে৩০০ শিশুর স্বাস্থ্য পরীক্ষা করা হবে এবং হাসপাতাল থেকে বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হবে। হেলথ ক্যাম্পে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: মো: জাহিদুর রহমান, ভার্কের প্রশিক্ষণ ও যোগাযোগ সেকশনের পরিচালক সুভাষ চন্দ্র সাহা, প্রজেক্ট ম্যানেজার বাবুল মোড়লসহ হাসপাতালের অন্যান্য চিকিৎসকবৃন্দ। ভার্কের প্রশিক্ষণ ও যোগাযোগ সেকশনের পরিচালক সুভাষ চন্দ্র সাহা জানান, ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক) সাভার উপজেলায় সাভার পৌরসভা ও তেতুঁলঝোড়া, ধামসোনা এবং পাথালিয়া ইউনিয়নে টিডিএইচ নেদারল্যান্ডস-এর আর্থিক সহযোগিতায় ২০১২ সাল থেকে ঝুঁকিপূর্ণ শ্রমে নিয়োজিত শিশু সুরক্ষার জন্য বিভিন্ন ধরনের কার্যক্রম বাস্তবায়ন করে আসছে, যা সরকারের ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন পরিকল্পনা ও সরকারের বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষাকে সফল করার জন্য সহায়ক ভূমিকা পালন করছে। এরই অংশ হিসেবে এই হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × four =