সরকারী ঘর বরাদ্দ নিয়ে ১৭ নং ইউপি চেয়ারম্যান অর্থ্য বাণিজ্য

0
975

জিএম মিজানুর রহমান মিজান: মাননীয় ও দেশনেত্রি শেখ হাসিনার কল্যাণ তহবিল থেকে দেওয়া দেশের দুঃস্থ অসহায় মানুষের বাসস্থান একটি পাকা ঘর টিনের বেড়া ও টিনের ছাউনী বিনামূল্যে বরাদ্দ দেওয়া হচ্ছে। এই আবাসোন প্রকল্পকে কেন্দ্র করে মনিরামপুর উপজেলার ১৭ নং ইউপি চেয়ারম্যান ১৫৬ ক্ষতিগ্রস্থ পরিবারের নিকট থেকে ৩১ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।
ক্ষতিগ্রস্থ পরিবার ও গরিব সুস্থ অসহায় মানুষের হাহাকার বন্ধ হয়নি, বরং দিন কে দিন আরও বেড়েই চলেছে। সরকারের দেওয়া প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও রিলিপসহ অনিয়ম দুর্নীতির মহা উৎসব উদযাপন চলছে। এই গরীব দুস্থ অসহায় মানুষের উপর ।

সুত্রে জানা যায় গত ১ জুলাই ২০১৮ ইং রবিবার মোঃ হাছিবুর শেখ, পিতা- মোঃ সেকেন্দার আলী শেখ সাং কপালিয়া (নলডাঙ্গা) মনিরামপুর যশোর হিউম্যান রাইটস্ রিভিউ সোসাইটি খুলনা বিভাগীয় কার্য্যালয় হাজির হইয়া ১৭ নং মনোহরপুর ইপি চেয়ারম্যান মশিয়ুর রহমান ও তাহার ছেলে আল মামুন সাহেব ও মেম্বর সদর আলীর নামে একটি লিখিত অভিযোগ করেন যারা স্মারক নং-১৬০৬, ২০০১,৮৪/১৮, হাছিবুরের লিখিত অভিযোগটির সত্যতা যাচই করার জন্য গত ১৪ জুলাই ২০১৮ রোজ শনিবার ১২ ঘটিকার সময় ৬ জন সদস্য একটি টিম পর্যবেক্ষন করিতে ঘটনা স্থলে সরেজমিনে যায়। চেয়ারম্যান মশিযুর রহমান হাজির হয় নায়, তবে অভিযোগের সত্যতা মিলেছে। মোঃ হাছিবুরের লিখিত অভিযোগের উল্লেখ রয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিজস্ব তহবিল হইতে গরিব দুঃস্থ অসহায় মানুষের জন্য যে ঘর বরাদ্দ হয়েছেঠ তাহার মধ্যে আমার নামে একটি ঘর বরাদ্দ হইয়াছে জানতে পেরে আমি ১৭ নং মনোহরপুর ইউনিয়নের ইউপি সদস্য সদর আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করি তিনি আমাকে জানান ১০-১৫ হাজার টাকা ছাড়া ঘর হবে না। আমি জানতে চাইলাম এই টাকা কিসের জন্য লাগবে, তিনি বললেন চেয়ারম্যান মশিয়ুর সাহেবকে দিতে হবে। তখন আমি বললাম সরকার গরিব অসহায় মানুষের ঘর দিচ্ছে না এই টাকা চেয়ারম্যানসহ রাজনৈতিক নেতারা খায়। এমতবস্থায় খোঁজ খবর নিয়ে দেখা যায় এই ঘর প্রাপ্ত ব্যক্তিদের নিকট থেকে ১৭ নং মনোহরপুর ইউনিয়নের চেয়ারম্যান মশিয়ুর রহমান ও তাহার ছেলে আল মামুন সাহেব ১৫৬ জন গরিব সুঃস্থ অসহায় মানুষের প্রথ্যেকের কাছ থেকে ১৫-২০ হাজার টাকা সর্বমোট ৩১ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। বর্তমান ১৭ নং মনোহরপুর ইউনিয়নের চেয়ারম্যান মশিয়ুর রহমানের এহেন অর্থ বাণিজ্য বন্দসহ ১৭ নং মনোহরপুর ইউনিয়নের গরীব সুঃস্থ অসহায় মানুষের অধিকার রক্ষার প্রয়োজন। এলাকার সচেতন মানুষের দাবি এই দুর্নীতিগ্রস্থ চেয়ারম্যান ও মেম্বর এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বিভাগীয় উপ-পরিচালক দুদক ও বিভাগীয় কমিশনার খুলনাকে জোর সুপারিশ করছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 − 6 =