টেকনাফে বিএফআইইউ-এর উদ্যোগে ব্যাংকারদের নিয়ে প্রথম টাউন হল মিটিং অনুষ্ঠিত

0
597

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)-এর উদ্যোগে টেকনাফের সকল তফসিলি ব্যাংকের শাখা ব্যবস্থাপক ও সকল কর্মকর্তাদের অংশগ্রহণে লিড ব্যাংক পদ্ধতিতে ‘মানিলন্ডারিং অ্যান্ড কমবেটিং ফাইন্যান্সিং অফ টেরোরিজম’ শীর্ষক প্রথম টাউন হল মিটিং ১ সেপ্টেম্বর ২০১৮ শনিবার টেকনাফের পর্যটন হোটেল নে-টং-এ অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর, এশিয়া প্যাসিফিক গ্রুপ অন মানিলন্ডারিং (এপিজি)-এর কো-চেয়ার এবং বিএফআইইউ প্রধান আবু হেনা মোহা: রাজী হাসান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার ও বিএফআইইউ এর অপারেশনাল হেড মো. জাকির হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মো: ইয়াহিয়া, আল আরাফাহ্ ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো মোহাম্মদ জুবায়ের ওয়াফা এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো মো: মোস্তফা খায়ের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএফআইইউ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মো: শওকাতুল আলম। সভায় ‘কমবেটিং দি ফাইন্যান্সিং অফ টেরোরিজম অ্যান্ড আদার ফাইন্যান্সিয়াল ক্রাইমস-রোলস অব ব্যাংক’ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন বিএফআইইউ এর জয়েন্ট ডাইরেক্টর মোহাম্মদ আব্দুর রব।

আবু হেনা মোহা: রাজী হাসান প্রধান অতিথির ভাষণে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক কারণে বাংলাদেশে আশ্রয় দিয়েছেন। বর্তমানে এ অঞ্চলে দেশীয় ও বহুজাতিক বিভিন্ন এনজিও কাজ করছে। এ পরিস্থিতিতে মানব পাচার, অবৈধ অস্ত্র ব্যবসা ও জঙ্গি অর্থায়নের সম্ভাব্য ঝুকি প্রতিরোধে সচেতনতা আরও বৃদ্ধির জন্য তিনি ব্যাংক কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen + sixteen =