আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড -এ ‘শরীয়াহ ইমপ্লিমেন্টেশন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0
626

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট ও চট্টগ্রাম জোনের উদ্যোগে ‘শরীয়াহ ইমপ্লিমেন্টেশন ইন এআইবিএল’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্প্রতি (১৫ সেপ্টেম্বর, শনিবার) চট্টগ্রামের স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর শরীয়াহ সুপারভাইজারি কমিটির সদস্য মোঃ আবুল হোসেন আল-আযহারী প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম জোনাল হেড মোহাম্মদ আজম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শরীয়াহ সুপারভাইজারি কমিটির সচিব ও ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুর রহীম খান। চট্টগ্রাম জোনের বিভিন্ন শাখায় কর্মরত কর্মকর্তারা কর্মশালায় অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ আবুল হোসেন বলেন, পবিত্র কুরআন ও হাদিসের আলোকে পরিচালিত ব্যাংকিং ব্যবস্থা পৃথিবীর শ্রেষ্ঠ ব্যাংকিং ব্যবস্থা। পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী ব্যাংকিং এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মানবজীবনে সুদের ক্ষতিকর দিকগুলো তুলে ধরে তিনি সর্বক্ষেত্রে সুদ পরিহার করে শরীয়াহ্ভিত্তিক অর্থনৈতিক কর্মকা-ের উপর গুরুত্বারোপ করেন। তিনি ব্যাংকিং এর পাশাপাশি ব্যক্তিগত ও সামাজিক জীবনেও ইসলামী শরীয়াহ পরিপালন এবং একটি ভ্রাতৃত্বপূর্ণ সমৃদ্ধ অর্থনৈতিক সমাজ গঠনে অবদান রাখতে সকলকে আহ্বান জানান।
কর্মশালায় আল আরাফাহ্ ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটির মুরাক্বিবগণ ব্যাংকিং এ শরিয়াহ্ নীতিমালার যথাযথ প্রয়োগ এবং তার কৌশল বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। বিশেষ অতিথির বক্তব্যে শরীয়াহ সুপারভাইজারি কমিটির সচিব ও ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুর রহীম খান প্রচলিত সুদ ভিত্তিক ব্যাংকিং এবং ইসলামী শরীয়াভিত্তিক ব্যাংকিং এর তুলনামুলক চিত্র উপস্থাপন করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

17 − 4 =