বর্বরোচিত জেলহত্যা দিবস স্মরণে আলোচনা সভা অনুষ্ঠান করে আবু আহমেদ নাসীম পাভেল ১৯ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী

0
511
কামরুল হাসানঃ  জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার হত্যাকাণ্ড একই সূত্রে একই উদ্দেশ্যে গাঁথা বলে উল্লেখ করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ নাসীম(পাভেল)।কাপুরুষের দল যেভাবে জাতির জনক স্বাধীনতার দূত অগ্রগামী নেতাকে রাতের আধারে হত্যা করে, ঠিক সেই ভাবেই কাপুরুষের দল জাতীয় চার নেতাকে ১৯৭৫ সালের ৩ নভেম্বর রাতের অন্ধকারে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে জেলখানায় বন্দী থাকা অবস্থায় ইতিহাসের বর্বরোচিত এই কলঙ্কময় নারকীয় হত্যাযজ্ঞ চালিয়েছিল খুনীরা। ইতিহাস খুনীদের ক্ষমা করেনি।
দেশ ও জাতীর সাথে বেঈমানী করা মীরজাফরদের বাংলার মানুষ কখনও ক্ষমা করে না। যুদ্ধবিদ্ধস্ত স্বাধীন বাংলাদেশের বয়স চার বছর পূর্ণ না হতেই ক্ষমতালোভী নরঘাতকেরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে আড়াই মাসের মাথায় তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী ও আ হ ম কামারুজ্জামানকে হত্যা করে। নরঘাতকদের প্রেতাত্মারা এখনও তাদের দোসরদের উপর ভর করে এই বাংলায় বীর দর্পে ঘুরে বেড়াচ্ছে। তাদের দোসরদের এই বাংলা থেকে চিরতরে নির্মূল করার সময় এসেছে এবং তাদের নির্মূল করে ছাড়বই ছাড়ব।
বর্বরোচিত জেলহত্যা দিবস উপলক্ষ্যে শনিবার সাভারে আয়োজিত সাভার উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক প্রদীপ মালাকারের সভাপতিত্বে ও সাভার উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খসরু মোঃ আমিরের সঞ্চালনায় স্মরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পাভেল আরও বলেন গণতন্ত্রের মানস কন্যা থেকে গণতন্ত্রের মা’য়ে পরিণত হওয়া বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরাসরি উদ্যোগে বঙ্গবন্ধু ও জেলহত্যার বিচার এদেশের মাটিতে হয়েছে। শুধু তাই নয় দীর্ঘদিনের হারিয়ে যাওয়া গণতন্ত্রকে পূণরায় ফিরিয়ে এনে উন্নয়ন, উৎপাদন ও জনকল্যানকর রাষ্ট্রনায়ক হিসেবে নিজেকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। সেখানে শেখ হাসিনার তুলনা একমাত্র শেখ হাসিনা।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা- ১৯ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী পাভেল আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে উন্নয়নের ধারাকে বেগমান রাখতে এবং বঙ্গবন্ধু ও জেলহত্যাকারীদের দোসরদের চিরতরে নির্মূল করতে নৌকা মার্কাকে বিজয়ী করে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার  একনিষ্ঠ আহ্বান জানান।
স্মরণ ও আলোচনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্রজন্মলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মোল্লা সেলিম, ঢাকা জেলা জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি আবুল কালাম ভুইয়া, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ওয়ালিদ। বক্তারা শ্রদ্ধাভরে জাতীয় নেতাদের স্মরণ করে আসন্ন সংসদ নির্বাচনে ঢাকা- ১৯ আসনে পাভেলকে আওয়ামী লীগের মনোনয়ন দেবার জন্য আহবান জানান।
Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × one =