লুটপাটের কারণেই বিএনপি নেত্রী খালেদা জিয়া এখন কারাগারে: শেখ হাসিনা

0
535

অবি ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াতের শাসনকালে দেশে কোনো উন্নয়ন হয়নি। শুধু সন্ত্রাস, দুর্নীতি আর লুটপাট হয়েছে। লুটপাটের কারণেই বিএনপি নেত্রী খালেদা জিয়া এখন কারাগারে। আমরা সারাদেশে উন্নয়ন করেছি, উন্নয়ন করে যাচ্ছি। কিন্তু আমরা আপনাদের কাছে কী চাই, আমরা চাই নৌকা মার্কায় ভোট। এই নৌকা মার্কায় ভোট না দিলে উন্নয়নের ধারাবাহিকতা থাকবে না। পদ্মা সেতুর কাজ বন্ধ হয়ে যাবে। আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করা হবে।

 

 

টুঙ্গীপাড়া থেকে ঢাকায় ফেরার পথে গতকাল বেশ কয়েকটি পথসভায় এসব কথা বলেন শেখ হাসিনা। তিনি বলেন, আমরা আলোর পথে এগিয়ে যেতে চাই। সেজন্য দরকার আপনাদের সমর্থন। আপনারা আগামী নির্বাচনে দুর্নীতি, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে রায় দিন। নৌকাকে ভোট দিয়ে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিন। আমরা আর অন্ধকারের দিকে পিছিয়ে যেতে চাই না।

প্রথমে ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার মোড়ে পথসভায় বক্তব্য রাখেন শেখ হাসিনা। এরপর ফরিদপুরের কোমরপুর ও রাজবাড়ীর দৌলতদিয়া এবং মানিকগঞ্জের পাটুরিয়াতে পথসভায় বক্তব্য রাখেন তিনি। বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানা প্রতিটি পথসভায় শেখ হাসিনার পাশে ছিলেন। পথসভার কথা বলা হলেও প্রতিটি স্থানেই বিশাল জনসভায় রূপ নেয়। শেখ হাসিনাকে দেখার জন্য রাস্তার দু’পাশে অসংখ্য জনতা দাঁড়িয়ে থাকে। তারা হাত নেড়ে স্লোগান দিয়ে মেখ হাসিনাকে অভিবাদন জানান।

উরিদপুর-৪ আসনে কাজী জাফরউল্লাহ, ফরিদপুর-৩ আসনে খন্দকার মোশারফ হোসেন, রাজবাড়ীতে কাজী কেরামত ও জিলকত হাকিম, মানিকগঞ্জে নাঈমুর রহমান দূর্জয় ও মমতাজ বেগমকে পরিচয় করিয়ে দেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, বিগত নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত সহিংসতা চালিয়েছিল। ২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছিল তারা। পাঁচশ’র মতো মানুষ তারা পুড়িয়ে হত্যা করেছে।

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরে শেখ হাসিনা বলেন, আজ বাংলাদেশ উন্নয়নের একটি রোল মডেল। পদ্মাসেতুর বাকি কাজ শেষ করতে আগামীতে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে, না হলে এই কাজ বন্ধ হয়ে যাবে।

শেখ হাসিনা বলেন, আমরা যখন সরকারে এসেছি তখনই দীর্ঘমেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছি। ২০২১ সালের মধ্যে প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবো। ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন করবো। তিনি বলেন, আমাদের তরুণ সমাজকে দেশ গড়ার কাজে লাগাতে চাই। তরুণ সমাজের ভাগ্য পরিবর্তনে আমরা পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছি।

আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ নেতারা বিভিন্ন জনসভায় বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 5 =