প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের টাকা আত্মসাতকারী কে এই সোহাগ

0
682

স্টাফ রিপোর্টারঃ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষা সহায়তা ট্রাষ্টের টাকা কৌশলে আত্মসাৎ করেছে ট্রাষ্টেরই সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ। মুল নথি থেকে একটি বাউচার গায়েব করে এ অর্থ আত্মসাৎ করা হয়।

 

জানা গেছে, শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগে অধীনস্ত প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট এর অর্থ ও হিসাব বিভাগের সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ। তার হাতেই ট্রাষ্টের সমস্ত হিসাব নিকাশ সংরক্ষিত হয়। হিসাবের অন্তরালে অর্থ হাতিয়ে নেয়াই তার মুল পেশা। ধরা পড়লে ভুল হয়েছে বলে প্রচার করা তার একটা কৌশল মাত্র। চাকুরী জীবনের শুরু থেকে চলছে তার সীমাহীন দুর্নীতি। দুর্নীতির সুবাদে হয়েছেন কোটিপতি। অফিসে নিয়ম নীতির কোন তোয়াক্কা করেন না। অফিসের অনেকেই তার ভয়ে কোণঠাসা।

তিনি হিসাব কালীন ১৭/১৮ অর্থ বছরের ২৫ হাজার ৯শ তিপ্পান্ন টাকার একটি হিসাব বাউচার কৌশলে মুল নথি থেকে সরিয়ে ফেলে ইহা হারানো গিয়াছে বলে জাহির করে এবং টাকাটা আত্মসাৎ করে। এই নিয়ে মুল হিসাবে অনেক তারতম্য দেখা দেয় এবং ট্রাষ্টের অপরাপর কর্মচারীদের মধ্যে অরাজকতা সৃষ্টি হয়। মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ দীর্ঘ ৭ বছর যাবৎ একই অফিসে চাকুরী করে আসছে। যার কারনে তার দুর্নীতির মাত্রা দিন দিন বেড়েই চলছে। যাহা তদন্ত করিলে বেরিয়ে আসবে।

এব্যাপারে ট্রাষ্টের সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ বলেন, বিষয়টি নিয়ে অনাকাঙ্খিত ভুল হয়েছিল। পরবর্তীতে টাকা ফেরত দিয়েছি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seven + five =