নাজমুল আহসান হত্যা লক্ষ্মীপুরে ৪ আসামির যাবজ্জীবন

7
550
লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়ায় প্রাইভেটকার চালক নাজমুল আহসান হত্যা মামলায় ৪ আসামির যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। এসময় তাদের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদ-ের আদেশ দেওয়া হয়েছে।
বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শাহে নূর এ রায় দেন। দ-প্রাপ্তরা হলেন সদর উপজেলার দত্তপাড়া গ্রামের জিল্লুর রহিমের ছেলে কামরুল হাসান রাব্বি, শ্রীরামপুর গ্রামের মো. মোস্তফার ছেলে মো. রুবেল, আবদুল ওয়াদুদের ছেলে মো. মানিক এবং বড়ালিয়া গ্রামের আবদুল হাইর ছেলে মো. রিয়াজ। রায়ের সময় সব আসামি আদালতে অনুপ¯ি’ত ছিল। এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ জুন ঢাকার উত্তরা থেকে ভুয়া পরিচয় দিয়ে একটি রেন্ট-এ কারের প্রাইভেটকার ভাড়া নেয় আসামিরা। ওইদিন রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তোতারখিল এলাকায় এনে ওই গাড়ির চালক নাজমুলকে কুপিয়ে হত্যা করা হয়। পরে তারা গাড়িটিনিয়ে পালিয়ে যায়। নাজমুল চাপাইনবাবগঞ্জ পৌরসভার হুজাপুর গ্রামের মো. আনোয়ার হোসেন মালুর ছেলে। এ ঘটনায় ২২ জুন গাড়ির মালিক শাহীন তারেক বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
শাহীন ঢাকা দক্ষিণখান এলাকার সিরাজ উদ্দিন আহমেদের ছেলে। পরে চাঁদপুর থেকে ওই গাড়িটি উদ্ধার করে পুলিশ। এর সূত্র ধরে কামরুল ও রুবেলকে গ্রেফতার করা হয়। ওইসময় তারা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। পরবর্তীতে তারা জামিনে বের হয়। ২০১৪ সালের ২০ অক্টোবর ৪ জনকে আসামি করে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে দীর্ঘ শুনানি শেষে আসামিদের যাবজ্জীবন কারাদ-ের রায় দিয়েছেন আদালত। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলি (পিপি) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন,
চালক নাজমুল হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদ- ও ১০ হাজার টাকা
করে জরিমানা করা হয়েছে। এছাড়া ৪২০ ধারায় আসামিদের আরো ৫ বছর বিনাশ্রম কারাদ- দিয়েছে আদালত। আসামিরা সবাই পলাতক রয়েছে।
Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 1 =