কাশ্মীরে ভারতের বোমা হামলা

0
549

অবি ডেস্কঃ সীমান্ত রেখা অতিক্রম করে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে বোমা হামলা করেছে ভারতীয় বিমানবাহিনী। এনটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাত সাড়ে ৩টার দিকে ১২টি জঙ্গি মিরাজ জেট ফাইটার এ হামলা চালায়। ১০০০ কেজি বোমাবর্ষণ করে জঙ্গি ঘাঁটি উড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেছে ভারত।

 

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, পূর্বপরিকল্পিতভাবেই এই অভিযান চালিয়েছে ভারত। সোমবার বালাকোট সেক্টর থেকে পাক অধিকৃত কাশ্মীরের প্রায় ৮০ কিলোমিটার ভেতরে ঢোকে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান। এর পর বালাকোট, চাকোটি এবং মুজফরাবাদে জইশ-ই-মহম্মদের তিনটি লঞ্চপ্যাড ধ্বংস করে ভারত। গুঁড়িয়ে দেওয়া হয় জইশের কন্ট্রোল রুম আলফা-৩।

প্রায় ২১ মিনিট ধরে পাক অধিকৃত কাশ্মীরের আকাশে ছিল ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান। ভারতীয় সেনা সূত্রের খবর, চকোটিতে বোমাবর্ষণ করা হয়েছে রাত ৩ টা ৫৮ মিনিট থেকে ভোর ৪ টা পর্যন্ত। মুজফরাবাদে বোমাবর্ষণ চলে রাত ৩ টা ৪৮ মিনিট থেকে ৩ টা ৫৫ মিনিট পর্যন্ত।

ভারতের এই অভিযানের প্রেক্ষিতে পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে ভারতীয় বিমান বাহিনী। তারা মুজাফফরাবাদ সেক্টরে অনুপ্রবেশ করেছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 − 1 =