অবশেষে ঘুষের টাকা ফেরত দিলেন সমাজসেবা অফিসার

0
760

রৌমারী প্রতিনিধি: কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার সমাজসেবা অফিসার ইসমাইল হোসেনের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগের তদন্ত শেষ হয়েছে। ২৫ফেব্রুয়ারী (সোমবার) সকাল ১১টায় রাজীবপুর উপজেলা সমাজসেবা কার্য্যালয়ে তদন্তের কাজ শেষ করা হয়। বিভাগীয় সামজসেবা অধিদপ্তর রংপুর এর পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) পরিদর্শন অনিল চন্দ্র বর্মন এ তদন্ত করেন।

 

ওই তদন্তে ঘুষ নেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় ভাবে ঘুষের টাকা ফেরত দিয়ে ঘটনাটি মিমাংসা করে দেন ওই তদন্ত কর্মকর্তা।
ঘুষ গ্রহনের অভিযোগ ব্যাপারে জেলা প্রশাসকসহ কয়েকটি দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন ভুক্তভোগী অসহায় নাসিমা ও মোহনগঞ্জ ইউপি সদস্য রেফাজ উদ্দিন। অভিযোগের বিষয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশের পর বিষয়টি প্রশাসনের নজরে পড়ে এবং কার্য্যকারী ব্যবস্থা নিতে তদন্ত করেন অনিল চন্দ্র বর্ম্মন পরিচালক (অতিরিক্ত দ্বায়িত্ব) পরিদশর্ন ।
প্রসঙ্গত, রাজীবপুর উপজেলায় সমাজসেবা অফিসার ইসমাইল হোসেন যোগদানের পর থেকে নানা অনিয়ম দূর্নীতি করে আসছিলেন। তার আচার- আচরনে এলাকাবাসি ও অফিস কর্মচারীরা পর্যন্ত অতিষ্ট হয়ে পড়েছেন। বয়স্কভাতা, প্রতিবন্ধীভাতা, বিধবাভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা অর্থের বিনিময় ছাড়া হাতে কলম বসতোনা। কোন সুবিধাভোগী ব্যক্তির মৃত্যু হলে তার পরিবর্তে প্রতিস্থাপনের জন্য ৪ হাজার টাকা পর্যন্ত ঘুষ নেন। চিকিৎসা খাতে বরাদ্দকৃত অর্থও আত্মসাৎ করেন তিনি।
এব্যাপারে রাজীবপুর উপজেলার কারিগরপাড়া গ্রামের মৃত-আমিনুল ইসলামের স্ত্রী ভুক্তভোগী নাসিমা খাতুন অভিযোগ করেন, তার স্বামী একজন ক্যান্সার রোগে আক্রান্ত হয়। এ সময়ে সমাজক্যাণ মন্ত্রাণালয়ে আর্থিক সাহায্যের আবেদন করেন। ভাগ্যের পরিহাসে সমাজকল্যাণ মন্ত্রালয়ের অনুদান পাওয়ার আগেই আমিনুল মারা যান। তার পরিবর্তে আমিনুলের স্ত্রী নাসিমা খাতুন ঐ অর্থের জন্য নতুন করে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সমাজকল্যান মন্ত্রনালয় ৫০ হাজার টাকার একটি চেক প্রদান করেন। র্দীর্ঘ ৪ মাস অপেক্ষা করে আর্থিক অনুদানের চেক না পাওয়ায় রাজীবপুর উপজেলা সমাজসেবা অফিসার ইসমাইল হোসেনের কাছে বিষয়টি জানানো হয়। পরে ঐ অফিসার সমাজকল্যাণ মন্ত্রাণালয় থেকে আর্থিক অনুদানের চেক এনে দেওয়ার কথা বলে ভুক্তভোগী নাসিমার কাছ থেকে ১০ হাজার টাকা ঘুষ নেন। এরপরেও ওই অফিসার অনুদানের চেক দিতে নানা টালবাহনা করতে থাকেন। কোন উপায় না পেয়ে উপজেলা শাখার ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদী হাছানের সহযোগিতায় আর্থিক অনুদানের চেক পায়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three − two =