“সাময়িক সনদ বাতিলের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের সমাবেশ”

0
663

বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মুক্তিযোদ্ধাদের “সাময়িক সনদ” বাতিলের প্রতিবাদে সমগ্রদেশ থেকে আসা মুক্তিযোদ্ধাদের সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মজিবর রহমানের ডাকে সাড়া দিয়ে সমগ্রদেশ থেকে বীর মুক্তিযোদ্ধারা জাতীয় প্রেস ক্লাবের সামনে বিশাল সমাবেশ করে। সমাবেশে বক্তারা বলেন সাময়িক সনদপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের পরিমাণ দেশের ৮০ শতাংশেরও বেশী। এ সাময়িক সনদ বাতিল করলে দেশের ৮০ শতাংশ বীর মুক্তিযোদ্ধা তাদের পাওনা থেকে বঞ্চিত হবে।

একই সঙ্গে সর্বোচ্চ সম্মানের দাবীদার বীর মুক্তিযোদ্ধারা শুধু বাদই যাবেনা, ভূয়া প্রমানিত হয়ে ইজ্জতও হারাবে। জাতীর এ কৃতি সন্তানদের পদে পদে হয়রানীও করা হয়েছে ইতোপূর্বে। এবার গভীর ষড়যন্ত্র করে তাদের মূল উৎপাটনের জন্য সাময়িক সনদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে একটি কুচক্রি মহল বলে দাবী করেন বক্তারা। তারা আরো বলেন, সাময়িক সনদপত্রধারী মুক্তিযোদ্ধারা যদি ভূয়া হয় তাহলে তাদের এই সাময়িক সনদ দেওয়া হলো কেনো? কারা-ই দিয়েছিল এ সাময়িক সনদ? কি জন্য দিয়েছিল এ সনদ? কেঁচো খুড়তে সাপ বেড়িয়ে আসবে বলেও জানান বক্তারা। একই সঙ্গে অভিযোগ করেন এ সাময়িক সনদতো কোন বীর মুক্তিযোদ্ধা তৈরী করেন নাই। তাহলে কিসের বিনিময়ে দেওয়া হলো এই সাময়িক সনদ? কেনই বা সাময়িক সনদধারীদের সরকারি সুযোগ-সুবিধা দেওয়া হলো? এর পেছেনেও রয়ে গেছে মোটা অংকের অর্থ বাণিজ্য। এই সব বাণিজ্য বন্ধসহ বিভিন্ন দাবী দাওয়া ও অনিয়মের বিবরণ তুলে ধরবেন স্মারক লিপিতে। যা প্রেরণ করবেন মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, লায়ন নূর ইসলাম, সৈয়দ ওমর ফারুক, আব্দুল আজিজ, খালেকুজ্জামান, ফজলুল হক, রুহুল আমিন, লিয়াকত আলী, আহসান হাবীব সহ শাহ আলম ভূঁইয়া প্রমূখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 + two =