বরগুনায় প্রকাশ্য দিবালোকে কুপিয়ে রিফাত হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে রংপুরে মানববন্ধন

0
678

বরগুনায় প্রকাশ্য দিবালোকে রিফাতকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি এবং ইতিপূর্বে সংঘটিত সকল হত্যাকান্ডের বিচারের দাবিতে গতকাল ২৯ জুন শনিবার বেলা ১১.৩০ টায় নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের উদ্যোগে রংপুর প্রেসক্লাব চত্বরে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়। নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের আহবায়ক নন্দিনী দাসের সভাপতিত্বে ও সানজিদা আক্তারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডঃ তুহিন ওয়াদুদ, মিঠাপুকুর কলেজের প্রভাষক ফাতেমা বিনতে ইসলাম নাজ, শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক পলাশ কান্তি নাগ, সাংস্কৃতিক কর্মী নাসির উদ্দিন সুমন, স্বপন রায়, নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের সদস্য সুলতানা আক্তার, বাংলার চোখ এর সংগঠক ঋতুপর্ণা সরকার খুশী, নারীনেত্রী পারুল সরকার, শ্রমিক নেতা রেদওয়ান ফেরদৌস প্রমুখ।


বক্তারা বলেন, একের পর এক নৃশংস হত্যা-ধর্ষণের ঘটনা ঘটলেও কোন অপরাধেরই বিচার হচ্ছে না। প্রকাশ্য দিবালোকে যখন রিফাতকে নির্মমভাবে খুন করা হয় তখন স্পষ্টই বোঝা যায় এই সমাজে মানুষের জান-মালের নিরাপত্তা বলতে কিছু নেই। সরকার এই ঘটনার দায় কোনভাবেই এড়িয়ে যেতে পারে না। অব্যাহতভাবে বিচারহীনতার সংস্কৃতি নিত্যনতুন লোমহর্ষক হত্যা-ধর্ষণের ঘটনার জন্ম দিচ্ছে। অপসংস্কৃতি-অশ্লীলতা, মাদক-জুয়ায় গোটা সমাজ ছেঁয়ে গেছে। এ সবের বিরুদ্ধে সরকারের কার্যকর কোন পদক্ষেপ নেই।


বক্তারা, বরগুনায় প্রকাশ্য দিবালোকে রিফাতকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি এবং অধ্যাপক হুমায়ুন আজাদ, রাবি শিক্ষক রেজাউল, লেখক অভিজিৎ রায়, প্রকাশক দীপন, বিশ্বজিৎ, ত্বকি, তনু ও নুসরাতসহ সংঘটিত সকল হত্যাকান্ডের বিচারের জন্য সরকারের নিকট জোর দাবি জানান। সেইসাথে হত্যা-ধর্ষণ ও সন্ত্রাসের বিরুদ্ধে সমাজের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × 4 =