খাগড়াছড়িতে ফল ব্যবসায়ী রূপচান মিয়াকে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক গুলি করায় পিবিসিপির তীব্র নিন্দা ও প্রতিবাদ

0
526

রাঙ্গামাটির লংগদু থেকে বিভিন্ন মৌসুমী ফল নিয়ে ট্রাকে করে চট্টগ্রামে নিয়ে যাওয়ার সময় খাগড়াছড়ির নয় মাইল এলাকায় আগে থেকে ওৎ পেতে থাকা আঞ্চলিক উপজাতি সশস্ত্র সন্ত্রাসী দল কর্তৃক গাড়ীর গতিরোধ করে ফল ব্যবসায়ী রূপচান মিয়াকে গুলির ঘটনায় তীব্রনিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে দোষীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার দাবি জানিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটি।
পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো:খলিলুর রহমান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক ই-মেইল বার্তায় এ প্রতিবাদ জানানো হয়।


ই-মেইল বার্তায় বলা হয়, গতকাল ১৮ জুলাই ২০১৯ খ্রিঃ বৃহস্পতিবার বিকাল৩ টায় খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলার ৯ মাইল নামক স্থানে সড়কের উপর উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসীরা চাঁদার জন্য বাঙ্গালী ব্যবসায়ী কে ব্রাশ ফায়ার করে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় ব্যবসায়ী রুপচান মিয়াকে উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক তার অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রেরণ করে।


ফল ব্যবসায়ী রূপচান মিয়া লংগদু হতে কাঁচা ফলের ট্রাক নিয়ে চট্টগ্রাম এর উদ্দেশ্যে রওয়ানা দিয়ে দিঘীনালা উপজেলার ৯ মাইল নামক স্থানে এলেই উপজাতীয় সশস্ত্র একটি গ্রুপের সদস্যরা ট্রাকটিতে ব্রাশফায়ার করে তাকে রক্তাত্ত করে। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিঃআলকাছ আল মামুন ভূইঁয়া এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।


এক বিবৃতিতে মামুন ভূইঁয়া বলেন,”পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে কিছুদিন পর পরই উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী এজাতীয় হামলা ও হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। উপজাতীয় সন্ত্রাসীদের এমন ঘৃনীত কর্মকান্ডে অতিষ্ট হয়ে পড়েছে পাহাড়ের জনজীবন।একটি ঘটনার রেষ কাটতে না কাটতেই আরেকটি ঘটনার সূত্রপাত পাহাড়ে নতুন নয়।অবিলম্বে প্রত্যাহারকৃত সেনাক্যাম্প বৃদ্ধির মধ্য দিয়ে সশস্ত্র সন্ত্রাসী দের দমন করতে এই মুহুর্ত থেকেই প্রশাসনের শক্তিশালী ভূমিকা প্রয়োজন”।


বিবৃতিতে মামুন ভূইঁয়া আরো বলেন,”সংরক্ষিত নারি এমপি উগ্র সাম্প্রদায়িক নেত্রী বাসন্তী চাকমা পাহাড়ে ডুকলেই উপজাতীয় সন্ত্রাসীরা মাথা চারা দিয়ে উঠে। তার আগমনের সাথে সাথেই শুরু হয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীদের তান্ডব”।এজন্যে বাসন্তী চাকমাকে অসাম্প্রদায়িক হয়ে,পাহাড়ের প্রবেশ করার পরামর্শ দেন। বিবৃতিতে মামুন ভূইঁয়া রূপচান মিয়াকে চিকিৎসা সেবা প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবী জানান।সন্ত্রাসীদের শীঘ্রই গ্রেফতারের দাবী জানানো হয়,অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × two =