দুর্নীতি ও একটি জাতিকে ক্রমান্বয়ে শেষ করে দেয় : সোহেল তাজ

0
736

স্বাধীন বাংলার প্রথম প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর অত্যন্ত ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার একজন বঙ্গতাজ তাজউদ্দীন আহমেদের ৯৪ তম জন্মদিন আগামী ২৩ জুলাই। তাজউদ্দিন আহমেদের জন্মদিন উপলক্ষে তার জন্মস্থান গাজীপুরের কাপাসিয়া উপজেলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন ১০ দিনের কর্মসূচি হাতে নিয়েছে।

তাজউদ্দিনকে জানবো তাজউদ্দিনকে শিখব, তাজ উদ্দিনকে রাজনীতি করবো, এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে কর্মসূচির মধ্যে রয়েছে, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা সহ বিভিন্ন কর্মসূচি।উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী গণমানুষের নেতা বঙ্গতাজ পুত্র তানজিম আহমেদ সোহেল তাজ। মঙ্গলবার ১৬ জুলাই কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোহেল তাজ।

পরবর্তীতে কাপাসিয়া উপজেলা যুবলীগের উদ্যোগে ধান বাজার এলাকায় আরও একটি প্রস্তুতি মূলক সভার আয়োজন করে কাপাসিয়া উপজেলা যুবলীগ। উপজেলা যুবলীগের সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সোহেল তাজ বলেন, আমার বাবা কাপাশিয়া বাসী তথা দেশের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করে গেছেন।

১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যরা বিপথগামী কিছু সেনা সদস্যদের হাতে নির্মমভাবে খুন হওয়ার পর, তখনকার সময় জেলে বন্দি থাকা আমার বাবাসহ জাতীয় চার নেতা কে বলা হয়েছিল মন্ত্রিত্ব নাও অথবা মৃত্যুকে বেছে নাও। সোহেল তাজ বলেন, সেদিন আমার বাবা সহ নেতৃবৃন্দ বাংলাদেশ তথা বাঙালি জাতির সাথে বেইমানি করে নি। তারা মন্ত্রিত্ব গ্রহণ না করে, সেদিন দেশের স্বার্থে নিজের জীবন উৎসর্গ করেছিলেন আমার বাবাসহ জাতীয় নেতৃবৃন্দ।

তিনি বলেন, বাবার মতো আমরা ভাইবোনেরা প্রয়োজনে জীবন দিব, তবু কোনো দুর্নীতির সাথে আপোস করব না। সোহেল তাজ বলেন, আপনাদের সাংসদ সিমিন হোসেন রিমি আমারই বোন অর্থাৎ তাজউদ্দিন পরিবারের একজন সদস্য। তাই আমার বোন সংসদ সদস্য থাকা মানেই আমি থাকা।

দুর্নীতিকে ক্যান্সারের সাথে তুলনা করে সোহেল তাজ বলেন, ক্যান্সার যেমন একজন মানুষকে আস্তে আস্তে তার পুরো দেহ শেষ করে দেয়, ঠিক তেমনি দুর্নীতি ও একটি জাতিকে ক্রমান্বয়ে শেষ করে দেয়। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে অবশ্যই দুর্নীতিকে না বলতে হবে। বাবা মাকে উদ্দেশ্য করে তিনি বলেন, ছেলেমেয়েদেরকে ছোটবেলা থেকেই বঙ্গবন্ধু ও তাজউদ্দীন আহমেদ সহ জাতীয় নেতাদের আদর্শে অনুপ্রাণিত করতে হবে।

তাদেরকে আদর্শের গল্প শোনাতে হবে। আদর্শ বান লোকের জীবনী তাদের সামনে আলোচনা করতে হবে। তাহলে তারা মাদকের ভয়াবহতা থেকে মুক্ত হয়ে দেশকে ভালবাসবে এবং নিজেদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে। সোহেল তাজ বলেন, আপরা জানেন সিমিন হোসেন রিমি আমার বোন এই এলাকার সংসদ সদস্য হয়ে ইতিমধ্যেই তিনি ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন এবং আরো অনেক কাজ তিনি হাতে নিয়েছেন।

অসুস্থতা জনিত কারণে তিনি এখন দেশের বাইরে আছেন। ইতিমধ্যেই তিনি সুস্থ হয়ে গেছেন। ইনশাল্লাহ অল্প কিছুদিনের মধ্যেই তিনি দেশে ফিরে আপনাদের সাথে আবার উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত করবেন এবং সে উন্নয়ন মূলক কাজগুলো যাতে করে আরও ত্বরান্বিত করতে পারেন সেজন্য পরিবারের পক্ষ থেকে আমি আপনাদের সহযোগিতা কামনা করি। আমি যেখানেই থাকি আপনাদের সাথে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো। আপনার যখন চাইবেন তখনি আমি আপনাদের কাছে চলে আসব। আপনারা সব সময় আমাকে আপনাদের পাশে পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো শহীদুল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমানত হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, সাংগঠনিক সম্পাদক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুর রউফ দর্জি, ছাত্রলীগ সভাপতি আব্দুল কাইয়ুম ভূঁইয়া, সাধারণ সম্পাদক রাশিদুল হক সৈকত, কাপাসিয়া ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মাহমুদুল হাসান মামুন, সাধারণ সম্পাদক মাসুম প্রধান সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলে।

আগামী ২৩ জুলাই বঙ্গতাজ তাজউদ্দীন আহমেদের জন্মদিনের অনুষ্ঠান সার্থক করে তোলার জন্য উদ্বোধনী অনুষ্ঠানে নেতাকর্মীরা অঙ্গীকার ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × 1 =