৭৫ পরবর্তিতে দলের দূঃসময়ে যাদের ভুমিকা ছিল তাদেরকে দলের নেতৃত্বে নিয়ে আসা হবে–ড.হাছান মাহমুদ

0
1029

মোঃ কামাল হোসেন: চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, রাঙ্গুনিয়া হতে নির্বাচিত সংসদ সদস্য, সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ার উচ্চারণ করে বলেন, লন্ডন এবং পল্টন থেকে সকল প্রকার গুজব ছড়ানো হচ্ছে, ছেলেধরা গুজবের হোতা লন্ডনে বসে আছে, সেখান থেকে গুজব ছড়ানো হচ্ছে। আর সেটার ডাল পালা গজিয়ে ছেলেধরা আতংক ছড়িয়ে পড়েছে।

এর ধারা বাহিকতায় অনেক নিরীহ মানুষকে মর্মান্তিকভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। সরকার এ ব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। এদের সবাইকে হত্যা মামলার আসামি করা হবে, সবার বিচার হবে। শুধু গুজবকে ইস্যু করে মানুষ হত্যাকারীদের বিচার নয়, এ গুজব যারা রটিয়েছে তাদের বিরুদ্ধেও সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করবে। আওয়ামীলীগের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ আরো বলেন, এখন আবার গুজব ছড়ানো হচ্ছে যখনি বিদ্যুৎ থাকবেনা, তখনি ছেলেধরা এসে কল্লা কেটে নিয়ে যাবে। আসুন সম্মিলিতভাবে এ সকল গুজব রটনাকারীদের প্রতিহত করি।

কিন্তু কেউ আইন নিজের হাতে তুলে নিবেন না, কাউকে সন্দেহ হলে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিবেন, এব্যাপারে সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। তিনি আরো বলেন ছেলেধরা গুজব প্রথমে লন্ডন থেকে পোস্ট দেওয়া হয়। আর সেটা এখানকার কিছু বিএনপি-জামাতের নেতাকর্মী সারা দেশে ছড়িয়ে দেন। আওয়ামীলীগের নেতৃত্ব প্রসঙ্গে তিনি বলেন, ৭৫ পরবর্তিতে দলের দূঃসময়ে যারা দলের জন্য ত্যাগ শ্বীকার করে, জীবনবাজি রেখে দলকে সংগঠিত করতে কাজ করেছেন, তাদেরকেই আওয়ামীলীগের নেতৃত্বে আনা হবে। সুবিধাবাদী অনুপ্রবেশকারিদের দলের পদ পদবি দেয়া যাবেনা।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন মার চেয়ে মাসির দরদ কখনো বেশি হয়না। বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ একমাত্র নিরাপদ। এতে কোন সন্দেহ নেই। আজ তাঁহার ছোঁয়ায় সমগ্র বাংলাদেশ উন্নয়নে রেকর্ড সৃষ্টি হয়েছে। তিনি আরো বলেন, আপনারা রাঙ্গুনিয়াবাসি সৌভাগ্যবান ড. হাছান মাহমুদকে পেয়ে। রাউজান রাঙ্গুনিয়া আমরা একে অন্যের প্রতিবেশি ভাইয়ের মতো, এই জনপদ তথা চট্টগ্রামের উন্নয়নে আমরা একসাথে কাজ করে যাবো।

উত্তরজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, গত ১০ বছর আগে আমি নিজেও কল্পনা করিনি দেশ এত উন্নত হবে। আজ সর্বদিক দিয়ে দেশ এগিয়ে গেছে, উন্নয়নে সর্বদিকে পরিবর্তন হয়েছে । কিন্তু একদিকে পরিবর্তন হয়নি, সেটা হচ্ছে দেশের কিছু মানুষের মনমানসিকতার পরিবর্তন হয়নি। এই কিছু মানুষের মনমানসিকতার যে পরিবর্তন তা ঘঠাতে হবে। এই দায়ীত্ব যুবলীগ, ছাত্রলীগ সহ আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতা কর্মিদের পালন করতে হবে। নইলে দেশের উপর অশনি সংকেত বেজে উঠতে সময় লাগবেনা। দেশের উন্নয়ন যাদের সহ্য হয়না তারাই আজ উন্নয়ন বাঁধাগ্রস্থ করতে বিভিন্ন গুজবের আশ্রয় নিয়েছে। গুজব ছড়িয়ে উন্নয়ন বাঁধাগ্রস্ত করতে তারা লিপ্ত রয়েছে।

আইন নিজের হাতে না নিয়ে তাদের চিহ্নিত করে আইন শৃঙ্খলা বাহিনির হাতে তুলে দিন। গত ২৭ জুলাই রাঙ্গুনিয়ার একটি কমিউনিটি সেন্টারে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষিয়ান জননেতা খলিলুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সেলিম ও আকতার হোসেন খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মলনের প্রথম অধিবেশনের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা স্বজন কুমার তালুকদার, রাউজানের উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার বাবুল, মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, রাঙ্গুনীয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, রাঙ্গুনিয়ার মেয়র মোহাম্মদ শাহজাহান সিকদার প্রমুখ। সম্মেলনের প্রথম অধিবেশনের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন ও দেশের স্বাধীকার আন্দোলন, গনতান্ত্রিক আন্দোলন, ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, ২১ আগষ্ট, সর্বোপরি ১৯৭১ সালে মুক্তি সংগ্রামে নিহত সকল মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয়।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে শতশত ডেলিগেট, কাউন্সিলরদের উপস্তিতিতে সর্ব সম্মতিক্রমে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম চৌধুরীকে সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদারকে সাধারন সম্পাদক ঘোষনা করা হয়। এতে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম, রাঙ্গুনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সফিকুল ইসলাম সফিক, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ নেতা বেদারুল আলম চৌধুরী, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার বাদশা, কেন্দ্রিয় যুবলীগ নেতা শেখ ফরিদ, উপজেলা যুবলীগের সভাপতি সামশুদ্ধোহা সিকদার আরজু, সাধারন সম্পাদক মোঃ ইউনুস প্রমুখ।

সম্মেলনের প্রথম অধিবেশনের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন ও দেশের স্বাধীকার আন্দোলন, গনতান্ত্রিক আন্দোলন, ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, ২১ আগষ্ট, সর্বোপরি ১৯৭১ সালে মুক্তি সংগ্রামে নিহত সকল মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে শতশত ডেলিগেট, কাউন্সিলরদের উপস্তিতিতে সর্ব সম্মতিক্রমে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম চৌধুরীকে সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদারকে সাধারন সম্পাদক ঘোষনা করা হয়।

এতে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম, রাঙ্গুনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সফিকুল ইসলাম সফিক, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ নেতা বেদারুল আলম চৌধুরী, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার বাদশা, কেন্দ্রিয় যুবলীগ নেতা শেখ ফরিদ, উপজেলা যুবলীগের সভাপতি সামশুদ্ধোহা সিকদার আরজু, সাধারন সম্পাদক মোঃ ইউনুস প্রমুখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

18 + 7 =