উজিরপুরে ওপেন হাউজ ডে সভায়-অতিরিক্ত পুলিশ সুপার

0
576

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরের গুঠিয়ায় মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্য বিবাহ, নারী নির্যাতন ও পদ্মাসেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে বিষয়ে গুজব না ছড়ানো এবং গুজবে কান না দেয়া ও গুজবে বিভ্রান্ত না হয়ার জন্য গণসচেতনতা মূলক ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার(পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার মোঃ রকিব উদ্দিন। ২৯ জুলাই সোমবার বেলা ১১ টায় গুঠিয়া ইউনিয়ন পরিষদের কমপ্লেক্সে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পালের সভাপতিত্বে বিশেষ অতিথির বর্ক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, বরিশাল জেলা পরিষদের সদস্য আওরঙ্গজেব হাওলাদার, গুঠিয়া ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ার হোসেন প্রমূখ।

গুঠিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি রফিকুর রহমান যগ্লুর সঞ্চালনায় আরো বক্তৃতা করেন কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান খান। এ ছাড়াও গুঠিয়া ইউনিয়নে ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন করতে এ.এস.আই মনির হোসেন, একটি স্কাউটের দল নিয়ে রাস্তার দু পাশে গাছ কেটে পরিষ্কার করে। এসময় প্রধান অতিথি বলেন গুজবে কান দেয়া যাবে না এবং ছেলে ধরা গুজবে কান দিয়ে নিরীহ মানুষদের হত্যা করা যাবে না। গলা কাটার গুজব ছড়িয়ে যারা মানুষদের আতঙ্কিত করবে এবং উন্নয়নের ধারাকে ব্যাহত করবে তাদের সকলকে আইনের আওতায় আনা হবে। এমনকি মোবাইল ফেইস বুকের মাধ্যমে যারা মিথ্যা অপপ্রচার চালাবে এবং তাতে লাইক বা শেয়ার করলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

তিনি মাদকের জিরো টলারেন্স ঘোষনা দিয়ে আরো বলেন সমাজকে মাদক, বাল্য বিবাহ, নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধ থেকে মুক্ত রাখতে সকল শ্রেণি পেশার মানুষকে পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতা করার আহবান জানান। এ ছাড়াও সমাজের মানুষদের বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের উদ্দেশ্যে বিভিন্ন বিষয় নিয়ে গণসচেতনতা মূলক ব্যাপক আলোচনা করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × two =